ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গোবিন্দগঞ্জে সাবেক এমপি আবুল কালাম আজাদসহ ৪৯ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
গোবিন্দগঞ্জে সাবেক এমপি আবুল কালাম আজাদসহ ৪৯ জনের নামে মামলা

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদসহ ৪৯ জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সদস্য শিক্ষার্থী।

মামলায় দেশীয় অস্ত্র হাতে মিছিলে হামলা-মারপিটসহ প্রাণনাশের হুমকির অভিযোগ আনা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ.ফ.ম. আছাদুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন,  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য মো. মামুন খান (২৭) বাদী হয়ে বৃহস্পতিবার (৩ অক্টোবর) গোবিন্দগঞ্জ থানায় মামলাটি করেন। মামলায় ৪৯ জনের নাম উল্লেখ করে এবং ১৫০-২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। যা থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমানকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার বাদী মামুন গোবিন্দগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ডের বুজরুক বোয়ালিয়া হীরকপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে।

আসামিরা হলেন, গাইবান্ধা-৪ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ (৬৮), উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল (৪০), উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রধান আতাউর রহমান বাবলু (৬২), সাবেক মেয়র মুকিতুর রহমান রাফি (৪৫), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মিয়া আসাদুজ্জামান হিরু (৪৫), উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফরহাদ আকন্দ (৩৪), কামারদহ ইউপি চেয়ারম্যান তৌকির হাসান রচি (৩৭) প্রমুখ।

মামলার বাদী মামুন খান এজাহারে উল্লেখ করেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিনি একজন সক্রিয় কর্মী ছিলেন। সারাদেশের মতো গাইবান্ধার গোবিন্দগঞ্জেও কোটা সংস্কার আন্দোলনের ডাকে আন্দোলনকারীরা একত্র হয়েছিলেন। গত ১৭ জুলাই বিকেল ৪টার দিকে গোবিন্দগঞ্জ পৌরসভার সাফিয়া আছাব বিপিএড কলেজ মাঠ থেকে প্রায় ৭০০-৮০০ জন শিক্ষার্থী ও জনতা একটি প্রতিবাদ মিছিল নিয়ে শহরের ঢাকা-রংপুর মহাসড়ক দিয়ে যাওয়ার সময় হামলার ঘটনা ঘটে। রাজমতি সুপার মার্কেটের সামনে পরিকল্পিতভাবে আসামিরা লাঠি, লোহার রড, দেশীয় অস্ত্র, রাম-দা, চাইনিজ কুড়াল, হকিস্টিক, এবং ইট-পাথর নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা চালায়।

সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদের নির্দেশে এবং সাবেক উপজেলা চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুলের নেতৃত্বে আসামিরা হামলা করে বলে অভিযোগ করা হয়েছে।  

এ সময় মামুন খানসহ তাসিন, বাঁধন, ওয়ারিদ, শ্রাবণ, আকাশ, ওমর ফারুক, আবিদ হোসেন, ইজাজসহ ৪০-৪২ জন আন্দোলনকারী গুরুতর আহত হন। আসামিরা আন্দোলনকারীদের প্রাণনাশের হুমকিও দেয়।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ.ফ.ম. আছাদুজ্জামান বলেন, আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।