ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ৭ প্রতিষ্ঠানকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
বাগেরহাটে মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ৭ প্রতিষ্ঠানকে জরিমানা 

বাগেরহাট: বাগেরহাটে মূল্য তালিকা না থাকা এবং উৎপাদন ও মেয়াদোউত্তীর্ণের তারিখ ছাড়া খাদ্যপণ্য বিক্রির অপরাধে ৭ প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

সোমবার (০৭ অক্টোবর) দুপুরে বাগেরহাটের চিতলমারী বাজারে অভিযান চালিয়ে বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এ জরিমানার আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো - বিমাত্র স্টোর, লতা স্টোর, মায়ের দোয়া স্টোর, আকবার স্টোর, সাতক্ষীরা মিষ্টি ভাণ্ডার, তরিকুল স্টোর ও মাসুম স্টোর। অভিযান শেষে এসব প্রতিষ্ঠান থেকে পাওয়া কিছু মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়।

সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, মূল্য তালিকা না থাকা এবং উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া খাবার দ্রব্য বিক্রয়ের অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ও ৩৮ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান স্বেচ্ছায় পরিশোধ করে। এসময় অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো পুনরায় এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।