ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইট ভাটায় হানা, গণপিটুনি দিয়ে সন্ত্রাসীদের পুলিশে দিল জনতা 

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
ইট ভাটায় হানা, গণপিটুনি দিয়ে সন্ত্রাসীদের পুলিশে দিল জনতা 

ঢাকা (সাভার): সাভারের একটি ইটভাটার ভেকু (স্কাভেটর) গ্যাস কাটার দিয়ে কেটে ট্রলারে তোলার সময় তিন জনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।  

শুক্রবার (১১ অক্টোবর) সাভার নৌ-থানার উপ-পরিদর্শক রাকিব হাসান এ তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, গতকাল বিকেলে সাভারের আমিনবাজার এলাকার এবিসি ব্রিকস নামের ইটভাটায় এ ঘটনা ঘটে। আজ সকালে তাদের আদালতে পাঠিয়েছে সাভার মডেল থানা পুলিশ।  

গ্রেপ্তাররা হলেন, রাজধানীর দারুসসালাম থানার প্রথম কলোনি এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মো. মাঈনুল হোসেন (৫০), জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার উতমারচর এলাকার মৃত সামাদ মিয়ার ছেলে মো. শফিকুল ইসলাম (৪৫) ও পাবনা জেলার বুনাইনগর থানার পাঁচমঙ্গল এলাকার মঞ্জু প্রামাণিকের ছেলে মো. সাইফুল ইসলাম (৩৫)। ঘটনার সঙ্গে জড়িত আরো অন্তত ১০-১২ জন পলাতক রয়েছে বলে জানা গেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সাভারের আমিনবাজার এলাকার তুরাগ নদীর তীরে দীর্ঘদিন ধরে ইটভাটার ব্যবসা করে আসছেন ব্যবসায়ী মো. অনিক রহমান। বৃহস্পতিবার তার এবিসি ব্রিকসে ট্রলারযোগে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী হানা দেয়। তারা ভাটায় থাকা স্কাভেটর (খননযন্ত্র) গ্যাস কাটার দিয়ে কেটে ট্রলারে করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এসময় ইটভাটায় থাকা নিরাপত্তা প্রহরী মুঠোফোনে মালিক ও এলাকাবাসীর সঙ্গে যোগাযোগ করলে নৌ-পুলিশের সহায়তায় তিন জনকে আটক করেন স্থানীয়রা। পরে উত্তেজিত জনতা তাদের গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।  

সাভার মডেল থানার (পরিদর্শক) ওসি জুয়েল মিয়া বলেন, আটকদের বিরুদ্ধে ভুক্তভোগী ব্যবসায়ী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আজ আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা,  অক্টোবর ১১,  ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।