ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তাঁতিবাজারের পূজামণ্ডপে বোতল নিক্ষেপের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
তাঁতিবাজারের পূজামণ্ডপে বোতল নিক্ষেপের ঘটনায় মামলা

ঢাকা: রাজধানীর তাঁতিবাজারের পূজামণ্ডপে বোতল নিক্ষেপের ঘটনায় মামলা হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. রুশদ হাসান বাদি হয়ে মামলাটি করেন।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক।

মামলার এজাহারে এসআই মো. রুশদ হাসান উল্লেখ করেন, তিনি তাঁতিবাজারের পূজামণ্ডপে বোতল নিক্ষেপের ঘটনায় আকাশ (২০), মো. জীবন (১৯), ও মো. হৃদয়কে (২৩) গ্রেপ্তার করেছেন। তাদের কাছ থেকে স্টিলের সুইচ গিয়ার চাকু, একটি স্বর্ণের রঙের চেন জব্দ করেছেন।

আসামিরা শুক্রবার (১১ অক্টোবর) তাঁতিবাজার পূজা কমিটির সামনে পাকা রাস্তার ওপর অজ্ঞাতনামা এক নারীর গলা থেকে স্বর্ণ সদৃশ চেইন ছিনতাই করে নিয়ে যায়। খবর পেয়ে পর সন্ধ্যা পৌনে সাতটার দিকে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা যাচাই করি। পুলিশের উপস্থিতি পেয়ে ছিনতাইকারীরা কৌশলে পালানোর চেষ্টা করে। এ সময় পূজা কমিটির লোকজনসহ পুলিশ সদস্যরা আসামিদের আটক করতে সক্ষম হয়। ভুক্তভোগীকে কোথাও পাওয়া যায়নি।

আসামি আকাশের শরীর তল্লাশি করে স্টিলের সুইচ গিয়ার চাকু পাওয়া যায়। জীবনকে তল্লাশি করে সোনালী রঙয়ের ইমিটেশন চেন মেলে। আসামিরা পথচারীদের কাছে থাকা টাকা পয়সাসহ মালামাল ছিনতাইয়ের উদ্দেশ্যে উল্লেখিত স্থানে ধারালো চাকু নিয়ে অবস্থান করছিল। আসামিদের নিয়ে আরও আলামত উদ্ধারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে।

কোতোয়ালি থানার ওসি এনামুল হক বলেন, তাঁতিবাজারের পূজামণ্ডপে বোতল নিক্ষেপের ঘটনায় মামলা হয়েছে। পুলিশ বাদি হয়ে মামলা করেছে। আগেই ঘটনাস্থল থেকে তিনজন গ্রেপ্তার করা হয়েছে। যদি আরও কেউ জড়িত থাকে তাদেরকেও গ্রেপ্তার করা হবে।  

পূজা কমিটি বা আহত তারা নিজেরা বাদি হয়ে মামলা করবে না। তাই পুলিশ বাদি হয়ে মামলা করেছে বলেও জানান তিনি।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে রাজধানীর তাঁতিবাজারের পূজামণ্ডপে এক দুষ্কৃতকারী বোতল ছুড়ে মারে। স্থানীয়রা জানিয়েছে, স্বেচ্ছাসেবকরা হামলাকারীদের ধরতে গেলে তারা সবাইকে ছুরি দিয়ে আঘাত করেন।

এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন। তারা হলেন- দীপ্ত দে (২৬), ঝন্টু ধর (৫০), খোকন ধর (৪০), সাগর ঘোষ (২৬) ও মো. রমিজ উদ্দিন (৩০)। তারা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ