ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাতিল হচ্ছে ৭ মার্চ, ১৫ আগস্টসহ আট জাতীয় দিবস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
বাতিল হচ্ছে ৭ মার্চ, ১৫ আগস্টসহ আট জাতীয় দিবস

ঢাকা: অন্তর্বর্তী সরকার জাতীয় শোক, শিশু ও ঐতিহাসিক ৭ মার্চসহ আট দিবস বাতিল করছে। সরকারের উপদেষ্টা পরিষদ এসব দিবস বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

প্রধান উপদেষ্টার ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে বলা হয়েছে, উপদেষ্টা পরিষদ সম্প্রতি এক বৈঠকে আটটি দিবস বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেছে। শিগগিরই এসব দিবস বাতিল করে পরিপত্র জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

বাতিল হতে যাওয়া দিবসগুলোর মধ্যে রয়েছে- ঐতিহাসিক ৭ মার্চ, ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস, ৫ আগস্ট শেখ হাসিনার ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী, ৮ আগস্ট শেখ হাসিনার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস, ১৮ আগস্ট শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল দিবস, ৪ নভেম্বর জাতীয় সংবিধান দিবস, ১২ ডিসেম্বর স্মার্ট বাংলাদেশ দিবস।

শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতন হয় গত ৫ আগস্ট। এরপর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্শ্ববর্তী দেশে পালিয়ে যান। টানা দীর্ঘ দেড় দশকের শাসনামলের বিভিন্ন সময়ে এসব দিবসের প্রচলন করে আওয়ামী লীগ সরকার।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।