ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সই জাল করে অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি, জবাব চায় অধিদপ্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
সই জাল করে অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি, জবাব চায় অধিদপ্তর

ঢাকা: আর্থিকসহ নানা অনিয়মের কারণে ‘নিউজটুনারায়ণগঞ্জডটকম’ নামে একটি নিউজ পোর্টালের চিফ রিপোর্টার মোহাম্মদ আলীর (আবির) নামে প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড বাতিল করে তথ্য অধিদপ্তর। এরপর অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তার (পিআইও) সই জাল করে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি করেন তিনি।

এ ঘটনায় নিউজ পোর্টালটির সম্পাদক ও প্রকাশকের কাছে লিখিত জবাব চেয়েছে তথ্য অধিদপ্তর।

রোববার (২০ অক্টোবর) চিঠি দিয়ে তাদের কাছে জবাব চায় তথ্য অধিদপ্তর। চিঠির অনুলিপি অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারসহ (সচিবালয়) সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, নিউজটুনারায়ণগঞ্জডটকমের চিফ রিপোর্টার মোহাম্মদ আলীর (আবির) বিরুদ্ধে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টাস ফোরাম (বিএসআরএফ) ২৯ সেপ্টেম্বর লিখিত অভিযোগ, বিভিন্ন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ও তথা অধিদপ্তরের ফটোগ্রাফারসহ বিভিন্ন ব্যক্তির মৌখিক, লিখিত ও আর্থিক লেনদেনের অভিযোগ যাচাই করে গত ২ অক্টোবর তার অনুকূলে বরাদ্দ করা প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড (অস্থায়ী ৬৪৩৫) বাতিল করা হয়। পরবর্তীতে এ সাংবাদিক প্রধান তথ্য কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড তৈরি করেন।

এ কার্যকলাপের জন্য কেন তার বিরুদ্ধে প্রেস অ্যাক্রিডিটেশন নীতিমালা অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণসহ নিউজটুনারায়ণগঞ্জডটকমের নিবন্ধন বাতিলের সুপারিশ করা হবে না তার লিখিত জবাব এ চিঠি পাওয়ার সাতদিনের মধ্যে দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।