ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শাহবাগে অনশন কর্মসূচি ঘোষণা চাকরিতে ৩৫ প্রত্যাশীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
শাহবাগে অনশন কর্মসূচি ঘোষণা চাকরিতে ৩৫ প্রত্যাশীদের

ঢাকা: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে টানা ৬ ঘণ্টা অবস্থান কর্মসূচি পালনের পর এবার অনশন কর্মসূচি ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

এ কর্মসূচি আগেই ঘোষণা করেছিলেন ৩৫ প্রত্যাশীরা।

সে সময় তারা বলেছিলেন, প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত তারা শাহবাগ ছাড়বেন না। ঘোষণা ধারাবাহিকতায় তারা শাহবাগে টানা ৬ ঘণ্টার বেশি ধরে অবস্থান কর্মসূচি পালন করেছেন।  

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ৩৫ প্রত্যাশীরা অনশন কর্মসূচির ঘোষণা দেন।

এর আগে, জাতীয় জাদুঘরের সামনে দুপুর ১২টা থেকে পূর্ব ঘোষিত কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ৩৫ প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন শুরু করেন।

তারা বলেন, আমরা দুপুর ১২টা থেকে এখন পর্যন্ত আমাদের কর্মসূচি পালন করে যাচ্ছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এখান থেকে যাব না। এরই ধারাবাহিকতায় এবার আমরা অনশন কর্মসূচিতে অংশ নিয়েছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের অনশন কর্মসূচি চালিয়ে যাব।

তারা বলেন, গত ১২ বছর ধরে আমরা এই এক দাবিই জানিয়ে আসছি। কিন্তু আমাদের কথা শোনা হচ্ছে না। আমরা বেকার, আমাদের কোনো চাকরি, আয় নেই। তবুও আমরা আমাদের দাবি আদায়ে কর্মসূচি পালন করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছি। বারবার আন্দোলন করতে আমরা রাজপথে নামতে চাই না। তাই আজ আমরা বলতে চাই, আমরা ৩৫ এর প্রজ্ঞাপন নিয়ে তবেই বাড়ি ফিরব। প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত আমরা শাহবাগ ছাড়ব না।

অবস্থান কর্মসূচির পর অনশন কর্মসূচিতে দুই শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।