ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১৭০ সুইডিশ প্রতিষ্ঠানের জন্য সহায়তা চাইলেন সুইডেন রাষ্ট্রদূত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
১৭০ সুইডিশ প্রতিষ্ঠানের জন্য সহায়তা চাইলেন সুইডেন রাষ্ট্রদূত

ঢাকা: বাংলাদেশে বিনিয়োগকারী ১৭০টি সুইডিশ প্রতিষ্ঠানকে সার্বিক সহযোগিতার জন্য শিল্প উপদেষ্টার সহায়তা কামনা করেছেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত নিকোলাস উইকস।

সোমবার (২৮ অক্টোবর) শিল্প মন্ত্রণালয়ে নিজ দপ্তরে শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খানের সঙ্গে সাক্ষাৎ করে তিনি এ সহায়তা চান।

সাক্ষাৎকালে সুইডেনের রাষ্ট্রদূত জানান, বাংলাদেশে ১৭০টি সুইডিশ প্রতিষ্ঠান বিনিয়োগ করেছে। এসব প্রতিষ্ঠানকে সার্বিক সহযোগিতার জন্য তিনি শিল্প উপদেষ্টা সহায়তা কামনা করেন।  

তিনি আরও জানান, সুইডেনের সরকার বাংলাদেশে নারী উদ্যোক্তা এবং ক্ষুদ্র ও কুটির শিল্প খাতে আর্থিক সহায়তা দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি চুক্তি করছে। এক্ষেত্রে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিসিক, এসএমই ফাউন্ডেশন ও এসএমসিআইএফকে সম্পৃক্ত করা যায়।

অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা সুইডেনকে টেক্সটাইল, ফার্মাসিউটিক্যাল, আইসিটি এবং কৃষি খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প উন্নয়নে কারিগরি সহযোগিতা দেওয়ার অনুরোধ করেন।

এ সময় শিল্প উপদেষ্টা সুইডেনকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সাক্ষাৎকালে শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।