ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৮শ’ ব্যালট ছিনতাই

কুমিল্লার ডিসি-এসপির কাছে ব্যাখা চাইলো ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
কুমিল্লার ডিসি-এসপির কাছে ব্যাখা চাইলো ইসি

ঢাকা: কুমিল্লার বরুড়া পৌরসভা নির্বাচনের ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় সংশ্লিষ্ট জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারের (এসপি) কাছে ব্যাখা চাইলো নির্বাচন কমিশন (ইসি)।
 
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) এ সংক্রান্ত একটি চিঠি কুমিল্লার ডিসি ও এসপি’র কাছে পাঠিয়েছেন ইসির উপ-সচিব মো. সামসুল আলম।


 
চিঠিতে বলা হয়, বরুড়া পৌরসভার ৯ নম্বর সাবেক শিলমুড়ী উত্তর ইউনিয়ন পরিষদ ভোটকেন্দ্রের ১ হাজার ৮০০ ব্যালট পেপার ছিনাতাই হয়েছে। যার কারণ ব্যাখ্যা করে জানাতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।
 
এ ঘটনায় ইতিমধ্যে ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। যেখানে পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়াও ১৮টি পৌরসভায় নির্বাচনী অনিয়মের কারণে ৪৯টি ভোটকেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
 
বুধবার (৩০ডিসেম্বর) দেশের ২৩৪ পৌরসভায় একযোগে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এ পর্যন্ত ২০৮টি পৌরসভার মেয়র পদে ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়া ৭ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর ১৮ পৌরসভার বিভিন্ন কেন্দ্র স্থগিতের কারণে ফলাফল ঘোষণা করা হয়নি। এছাড়া নরসিংদীর মাধবদী পৌরসভার পুরো নির্বাচনটি স্থগিত করা হয়েছে। যেখানে ১২টি কেন্দ্র রয়েছে। এ পৌরসভায় নতুন করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
 
এদিকে ১৮ পৌরসভায় স্থগিত কেন্দ্রগুলোর ভোট সংশ্লিষ্ট পৌরসভায় নিকটতম প্রতিদ্বন্দ্বীদের প্রাপ্ত ভোটের ওপর নির্ভর করে পরবর্তীতে ফলাফল ঘোষণা দেওয়া হবে। এক্ষেত্রে স্থগিত কেন্দ্রের ভোট সংখ্যা নিকটতম প্রতিদ্বন্দ্বীদের প্রাপ্ত ভোটের পার্থক্যের চেয়ে বেশি হলে নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যথায় হবে না।
 
বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
ইইউডি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।