ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভালুকায় ‘বাংলাদেশ প্রতিদিন’ নিষিদ্ধে সাংবাদিকদের ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
ভালুকায় ‘বাংলাদেশ প্রতিদিন’ নিষিদ্ধে সাংবাদিকদের ক্ষোভ

ময়মনসিংহ: সংবাদ প্রকাশের জের ধরে ময়মনসিংহের ভালুকায় সপ্তাহখানেক ধরে দেশের শীর্ষ দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’ নিষিদ্ধ করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন ময়মনসিংহের বিভিন্ন সাংবাদিক সংগঠন ও পেশাদার সাংবাদিকরা।

রোববার (০৩ জানুয়ারি) দুপুরে এক বিবৃতিতে সাংবাদিক নেত‍ারা এ ক্ষোভ প্রকাশ করেন।



তারা বলেন, কোনো রক্তচক্ষু আমাদের দায়িত্ব পালন থেকে বিরত রাখতে পারে না। সব ভয়ভীতি ও রক্তচক্ষু উপেক্ষা করেই সাংবাদিকরা দায়িত্ব পালন করে।

নিজেদের কিছু গোমর ফাঁস করে দেওয়ায় স্থানীয় সংসদ সদস্য ডা. এম. আমান উল্লাহ ও তার লোকজন ভালুকায় ‘বাংলাদেশ প্রতিদিন’ নিষিদ্ধ ঘোষণা করে।

স্থানীয় সংসদ সদস্য ডা. এম. আমান উল্লাহ’র এহেন কাণ্ডে চরম ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে তারা বলেন, সত্য ও সাহসীকতার বলিষ্ঠ কন্ঠস্বর দৈনিক বাংলাদেশ প্রতিদিন। কিন্তু নিজেদের গোমর ফাঁস করায় স্থানীয় সংসদ সদস্য নিজ নির্বাচনী এলাকায় বাংলাদেশ প্রতিদিন প্রবেশে বাধা সৃষ্টি করে সংবাদপত্রের স্বাধীনতায় নির্লজ্জ হস্তক্ষেপ করেছেন।

অবিলম্বে বাংলাদেশ প্রতিদিন ভালুকায় প্রবেশে সুযোগ না দিলে ময়মনসিংহের সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলন কর্মসূচি দেবে বলেও জানান তারা।

বিবৃতি দাত‍ারা হলেন- প্রেসকাব ময়মনসিংহের সভাপতি মো. আফছর উদ্দিন, সাধারণ সম্পাদক মো. শামসুল আলম খান, ময়মনসিংহ বিভাগীয় প্রেসকাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার মতিউল আলম, দৈনিক কালের কন্ঠের নিজস্ব প্রতিবেদক নিয়ামুল কবির সজল, ময়মনসিংহ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. মূসা, বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট এম.আব্দুল্লাহ আল মামুন খান, দৈনিক মানবকন্ঠের সাংবাদিক আমান উল্লাহ আকন্দ জাহাঙ্গীর, দৈনিক আজকের ময়মনসিংহের সহকারী সম্পাদক উবায়দুল হক, দৈনিক কালের আলোর স্টাফ করেসপডেন্ট মুকুল শাহরিয়ার, ফটো সাংবাদিক রাইসুল ইসলাম অনিক প্রমুখ।  

দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ময়মনসিংহ প্রতিনিধি সৈয়দ নোমান বাংলানিউজকে জানান, প্রায় সপ্তাহখানেক ধরে এমপি ও তার লোকজন বাংলাদেশ প্রতিদিন ভালুকায় প্রবেশ করতে দিচ্ছে না। প্রবেশ করলে সংবাদপত্র এজেন্টদের কার্যালয়ে তালা লাগানোর হুমকি দিয়েছেন এমপির ক্যাডাররা।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।