ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে বিডিআর বিদ্রোহ: ৪ মাস কারাভোগের পর ১২ জনের মুক্তি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০
ঠাকুরগাঁওয়ে বিডিআর বিদ্রোহ: ৪ মাস কারাভোগের পর ১২ জনের মুক্তি

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও-২০ রাইফেলস ব্যাটালিয়নে বিডিআর বিদ্রোহের ঘটনায় ৪ মাসের কারাদণ্ড প্রাপ্ত ১৩ জনের মধ্যে ১২ জন আজ বুধবার ভোরে ঠাকুরগাও জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন। এরা হলেন- একাব্বর আলী, জিল্লুর রহমান, আব্দুল্লাহ আলমামুন, আনিস, সাহিন মাহমুদ, মোকলেছুর রহমান, মীর হোসেন, আবু হেনা মোস্তফা, রবিউল ইসলাম, বাবুল আকতার ও ওয়াসীম।


তবে ৪ মাস সাজা ভোগ করার পরেও রেজাউল করিমের বিরুদ্ধে ঠাকুরগাও চিফ জুডিসিয়াল আদালতে বিদ্রোহ সংক্রান্ত একটি মামলা থাকায় তাকে মুক্তি দেয়নি জেল কর্তৃপ।

জেল সুপার ইসমাইল হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানান, এ বছরের ১২ এপ্রিল রায় তাদের কারাগারে আনা হয়। বুধবার ভোরে তাদের মুক্তি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, অভিযুক্ত ৫১ জনের মধ্যে ৫০ জনের বিভিন্ন মেয়াদে সাজা দেয় বিশেষ আদালত-২ এর বিচারক বিডিআরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মইনুল ইসলাম । নায়েব সুবেদার সাইফুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়। অন্যদের মধ্যে ৬ বছর করে ৫ জনকে, ৫ বছর ৬ মাস করে ২ জনকে, ৫ বছর করে ৫ জনকে, ৩ বছর করে ২ জনকে, ২ বছর করে ৪ জনকে, ১ বছর ১ মাস করে ৩ জনকে, ৬ মাস করে ১৪ জনকে ও ৪ মাস করে ১৩ জনকে কারাদণ্ড দেওয়া হয়। পাশাপাশি সবাইকে একশ’ টাকা করে জরিমানাও করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪০ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।