ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রামেক ইন্টার্নদের শাস্তির দাবিতে আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
রামেক ইন্টার্নদের শাস্তির দাবিতে আল্টিমেটাম

মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যে অবহেলা ও রোগীদের সঙ্গে প্রতিনিয়ত দুর্ব্যবহারের ঘটনায় দোষী ইন্টার্ন চিকিৎসকদের চিহ্নিত করে শাস্তির দাবিতে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

রাজশাহী: মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যে অবহেলা ও রোগীদের সঙ্গে প্রতিনিয়ত দুর্ব্যবহারের ঘটনায় দোষী ইন্টার্ন চিকিৎসকদের চিহ্নিত করে শাস্তির দাবিতে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

বিভিন্ন ঘটনার প্রতিবাদে রোববার (২০ নভেম্বর) সকালে আয়োজিত বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও প্রতিবাদ সভা থেকে দাবি জানায় সামাজিক এ সংগঠনটি।


 
রোববার সকাল সাড়ে ১০টায় মহানগরীর অলোকার মোড় থেকে তারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিভিন্ন প্রধান সড়ক হয়ে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে প্রায় একঘণ্টা সড়ক অবরোধ করে রাখা হয়। এ সময় সড়কেই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।  

সভা থেকে বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, রোগীদের সেবা দেওয়ার বদলে কতিপয় ইন্টার্ন চিকিৎসক এখন দুর্ব্যবহার করছেন। অনেক সময় তাদের ভুল চিকিৎসায় রোগীও মারা যাচ্ছেন। চিকিৎসার নামে তারা এখন বাণিজ্য শুরু করেছেন। এটি বন্ধ না হলে শিগগিরই আন্দোলন শুরু করা হবে।  

প্রয়োজনে হাসপাতাল ঘেরাও করা হবে জানিয়ে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রোগীদের চিকিৎসা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এসব ইন্টার্নদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ হওয়া জরুরি হয়ে পড়েছে। রোগীর স্বজনদের ওপর চিকিৎসকদের সশস্ত্র হামলা, বিনা কারণে রোগীর স্বজনদের গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ ও হয়রানি এখন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। যা কারও কাম্য নয়। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে পনেরো দিনের মধ্যে বৃহত্তর আন্দোলন-সংগ্রাম গড়ে তোলা হবে।  

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সহ-সভাপতি ও রাজশাহী চেম্বারের পরিচালক হারুনুর রশিদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, আইনজীবী সমিতির নেতা অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান ও উদীচীর রাজশাহী জেলা শাখার সদস্য মিনহাজ উদ্দিন মিন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।