ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাবির উন্নয়নে ৩৬৩ কোটি টাকার প্রকল্প অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
রাবির উন্নয়নে ৩৬৩ কোটি টাকার প্রকল্প অনুমোদন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কাজের জন্য ৩৬৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন হয়েছে। 

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কাজের জন্য ৩৬৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন হয়েছে।  

এ উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে ১০ তলা বিশিষ্ট দুটি আবাসিক হল, শিক্ষকদের জন্য ১০ তলা বিশিষ্ট একটি আবাসিক ভবন নির্মাণ।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেলে রাবি উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বাংলানিউজকে এ তথ্য জানান।  

তিনি বলেন, বৃহস্পতিবার একনেকের সভায় আমাদের বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পটি অনুমোদন হয়েছে। আগামী চার বছরের মধ্যে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

দুপুরে রাজধানী শের-ই-বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একনেকের সভা অনুষ্ঠিত হয়।

রাবি উপাচার্য জানান, উন্নয়ন প্রকল্পের মধ্যে আরও রয়েছে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তন সংস্কার, শেখ রাসেল মডেল স্কুলের ভবন নির্মাণ। এছাড়া সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন, চতুর্থ বিজ্ঞান ভবন ও কৃষি অনুষদ ভবন নির্মাণকাজ সম্পন্ন করা হবে। বিভিন্ন জরাজীর্ণ ভবন সংস্কার ও পুরো বিশ্ববিদ্যালয়ের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে এই প্রকল্পের আওতায়।

উপাচার্য বলেন, দায়িত্ব নেয়ার পর আমরা বিশ্ববিদ্যালয় পরিচালনায় স্বচ্ছতা, যোগ্যতা এবং জবাবদিহিতার ওপর জোর দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের সার্বিক কাজে ডিজিটালাইজেশনসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড দ্রত বাস্তবায়ন করতে আমরা কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
পিসি/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।