ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ডায়াগনস্টিক সেন্টারকে ২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
বাগেরহাটে ডায়াগনস্টিক সেন্টারকে ২ লাখ টাকা জরিমানা বাগেরহাটে ডায়াগনস্টিক সেন্টারকে ২ লাখ টাকা জরিমানা

বাগেরহাট: বাগেরহাট শহরের ডাকবাংলো এলাকায় অভিযান চালিয়ে হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মালিককে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় প্যাথলজিতে অস্বাস্থ্যকর পরিবেশ, রিপোর্ট তৈরিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহার ও মূল্যতালিকা না থাকার দায়ে ভোক্তা অধিকার আইনে এ জরিমানা করা হয়।

বুধবার (০৪ জানুয়ারি) বিকেলে বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এ জরিমানা করেন।



তিনি জানান, অভিযানে হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার থেকে বিভিন্ন প্যাথলজি রিপোর্টে ডাক্তারের স্ক্যান করা স্বাক্ষর দেওয়া ৩৭টি রিপোর্ট জব্দ করা হয়েছে।

এছাড়া সার্টিফিকেট ছাড়াই প্যাথলজি পরীক্ষার দায়ে দুই প্যাথলজি টেকনিশিয়ানকে আটক করা হয়। তাদের কোনো শিক্ষাগত যোগ্যতা নেই। প্যাথলজিতে যেসব রিপোর্ট দেওয়া হয়, তাতে কেবল মেডিকেল টেকনিশিয়ানের স্বাক্ষর রয়েছে, ডাক্তারের কোনো স্বাক্ষর নেই।

পরে ভোক্তা অধিকার আইনে ডায়াগনস্টিক সেন্টারের মালিককে দুই লাখ টাকা জরিমানা ও দুই টেকনিশিয়ানকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
এজি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।