ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘আজকের শিশুরাই গড়ে তুলবে নিরক্ষরমুক্ত দেশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
‘আজকের শিশুরাই গড়ে তুলবে নিরক্ষরমুক্ত দেশ’ শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠানে ইয়াফেস ওসমান/ছবি-বাংলানিউজ

ঢাকা: আজকের শিশুরাই ভবিষ্যতের নিরক্ষরমুক্ত সুন্দর দেশ গড়ে তুলবে বলে মন্তব্য করেছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে কথাশিল্পী শওকত ওসমানের জন্ম শতবর্ষ উপলক্ষে শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে এ মন্তব্য করেন তিনি।

প্রদর্শনীর আয়োজন করে শিশু একাডেমি।

ইয়াফেস ওসমান বলেন, ‘আজকের শিশুরা আগামীর সুন্দর দেশ গড়ে তুলবে। তাদেরকে সেভাবে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। কোনোভাবেই যেন তারা পথভ্রষ্ট কিংবা ঝরে না পড়ে, সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। কোমলমতি ছোট্ট সোনা-মণিদের সঙ্গে এখন থেকেই তথ্যপ্রযুক্তির বন্ধন সৃষ্টি করতে হবে’।

‘আজকের শিশুরাই আগামীতে বহির্বিশ্বের কাছে লাল-সবুজের বাংলাদেশকে পরিচিত করাবে’।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, ছোট্ট শিশুদের জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তাদের জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন বই তৈরি করা হচ্ছে এবং তাদের হাতে দেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমি প্রযোজিত ছোটদের চলচ্চিত্র ‘আব্বাস’ প্রদর্শিত হয়। এর কাহিনী লিখেছেন শওকত ওসমান, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সৈয়দ শামসুল হক।

শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭

এসজে/এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।