ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাগমারায় গ্রেফতার জেএমবি সদস্য কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৭
বাগমারায় গ্রেফতার জেএমবি সদস্য কারাগারে

রাজশাহী: রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ’র (জেএমবি) তালিকাভুক্ত এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

বাগমারা থানা পুলিশ বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) ভোরে তাকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে তাকে কারাগারে পাঠানো হয়।

 

গ্রেফতারকৃত জেএমবি সদস্যের নাম শাহীনুর রহমান শাহীন (৩৬)। তিনি উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে।

রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, ২০০৪ সালে বাগমারায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের উত্থানের সময় শাহীনুর রহমান শাহীন তার সঙ্গে এলাকার নিরীহ মানুষদের উপর নানাভাবে নির্যাতন করতেন।  

এছাড়াও সে সময় ভবানীগঞ্জ বাজারে জেএমবি’র সদস্যরা পুলিশের ওপর হামলা চালানোর সময় শাহীনসহ ৬৪ জন পুলিশের হাতে গ্রেফতার হয়। সে সময় জেল থেকে বের হয়ে এসে শাহীন গা ঢাকা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ শাহীনকে শিকদারী এলাকা থেকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।  

শাহীনের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার কারণে বাগমারা থানায় একাধিক মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান বাগমারা থানার এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।