ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাবি শিক্ষিকার আত্মহত্যা, চার্জশিটভুক্ত আসামি আতিকুর

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
রাবি শিক্ষিকার আত্মহত্যা, চার্জশিটভুক্ত আসামি আতিকুর আকতার জাহান জলি ও আতিকুর রহমান

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির আত্মহত্যার ঘটনায় দায়ের করা আত্মহত্যায় প্ররোচণা মামলার চার্জশিট দিয়েছে পুলিশ।

২৫ আগস্ট রাজশাহী মূখ্য মহানগর হাকিম আদালতে দাখিল করা চার্জশিটে আত্মহত্যার প্ররোচণার অভিযোগে বিভাগের সহকারী অধ্যাপক আতিকুর রহমানকে একমাত্র আসামি করা হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে বাংলানিউজকে এ
তথ্য নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা ও মতিহার থানার উপ পরিদর্শক ব্রজগোপাল দত্ত।

তদন্তে আকতার জাহানের সাবেক স্বামী বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমদের বিষয়ে কোনো তথ্য উঠে এসেছে কিনা জানতে চাইলে ব্রজগোপাল দত্ত বলেন, মামলাটি অজ্ঞাতনামা হওয়ায় রাজশাহী মহানগর পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা
মিলে তদন্ত করেছি, এখানে বিভাগের শিক্ষক তানভির আহমদ বা অন্য কারো কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।

তিনি বলেন, সহকর্মী আতিকুর রহমানের সঙ্গে আকতার জাহানের প্রেমের সম্পর্ক ছিল। এ সম্পর্কের টানাপড়েনের কারণেই আকতার জাহান আত্মহত্যা করেন। আতিকুর রহমানের মোবাইলের মেসেজ, কললিস্ট ইত্যাদি থেকে এসব তথ্য মিলেছে।

গত বছর ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষ থেকে আকতার জাহানের মরদেহ উদ্ধার করে পুলিশ। এসময় ওই কক্ষ থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করা হয়-যেখানে তিনি আত্মহত্যার কারণ হিসেবে শারিরীক ও মানসিক চাপের কথা উল্লেখ করেন।

মরদেহ উদ্ধারের পরদিন ১০ সেপ্টেম্বর আকতার জাহানের ছোটভাই কামরুল হাসান রতন বাদী হয়ে নগরীর মতিহার থানায় আত্মহত্যার প্ররোচণা মামলা দায়ের করেন। এ ঘটনার পর বিভিন্ন অভিযোগ ওঠায় তার সাবেক স্বামী ও একই বিভাগের শিক্ষক তানভীর আহমেদকে ৫ বছরের জন্য বিভাগের কার্যক্রম থেকে বরখাস্ত এবং একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরবর্তীতে আকতার জাহানের সহকর্মী একই বিভাগের শিক্ষক আতিকুর রহমান রাজাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। পরে এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। মামলায় গ্রেফতার হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আতিকুর
রহমান রাজাকে শিক্ষক পদ থেকে সাময়িক বরখাস্ত করে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ১০ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।