ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভাদ্রের ভ্যাপসা গরমের পর স্বস্তির বৃষ্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
ভাদ্রের ভ্যাপসা গরমের পর স্বস্তির বৃষ্টি ভাদ্রের ভ্যাপসা গরমের পর স্বস্তির বৃষ্টি

রাজশাহী: ভাদ্রের ভ্যাপসা গরমের পর রাজশাহীতে রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বস্তির বৃষ্টি হয়েছে। এক পশলা বৃষ্টির পর গুমোট আবহাওয়ায় শীতলতা নেমে এসেছে। খুব অল্প সময় বৃষ্টি হলেও নগরবাসীর মধ্যে প্রশান্তির পরশ বুলিয়ে দিয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, রোববার সকাল থেকে প্রচণ্ড রোদের পর বিকেল থেকেই আকাশে মেঘ জমতে থাকে। অবশেষে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে বৃষ্টি নামে।

চলে সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত। এ সময় রাজশাহীতে ১ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।  আকাশে এখনও মেঘ রয়েছে। তাই রাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এর আগে গতকাল শনিবার (০৯ সেপ্টেম্বর) দুপুর ২টা থেকে আড়াইটা পর্যন্ত ১৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। কিন্তু বৃষ্টির পর আবারও রোদ উঠে যাওয়ায় গরমের মাত্রা কমেনি।

নজরুল ইসলাম আরও জানান, রোববার দুপর তিনটায় রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ভোর ৬টায় ৯৭ শতাংশ এবং সন্ধ্যা ৬টায় ৯০ শতাংশ।

এদিকে, এক পশলা বৃষ্টিতে নগরীর নিম্মাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। মহানগরীর উপশহর, তেরখাদিয়া, সাহেববাজার, সপুরাসহ বেশ কিছু এলাকায় রাস্তায় পানি জমে যায়। এতে চলাচলের সাময়িক অসুবিধা হয়। তবে স্বস্তির বৃষ্টিতে তা ভোগান্তি মনে করেনি কেউ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।