ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাট্যকার বেগম মমতাজ আর নেই 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
নাট্যকার বেগম মমতাজ আর নেই 

ঢাকা: বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) জনপ্রিয় ধারাবাহিক ‘সকাল সন্ধ্যা’ এবং ‘শুকতারা’র নাট্যকার বেগম মমতাজ হোসেন আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  

নাট্য নির্মাতা ও টিভি প্রযোজক খ ম হারুন বেগম মমতাজের মৃত্যুর খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানিয়েছেন।

 

ফেসবুকে তিনি লিখেছেন, ‘অবশেষে বেগম মমতাজ হোসেন আমাদের কাছ থেকে চিরবিদায় নিলেন। …দীর্ঘ সময় ধরে যার সাথে পরিচয়, কাজের সূত্রে এবং একই সাথে পারিবারিকভাবে, যিনি ছিলেন আমার একজন অভিভাবক, তিনি এখন আর নেই।

‘অনেক কষ্ট বুকে ধারণ করে বেঁচেছিলেন। নিজের একমাত্র ভাই এবং একমাত্র সন্তানের দুর্ঘটনায় অকাল মৃত্যু মেনে নেওয়া তার জন্য ছিলো অনেক কষ্টের। ’

মরহুমের পরিবারিক সূত্র জানায়, শুক্রবার (২৯ ডিসেম্বর) বাদ জুমা উত্তরার ৬ নম্বর সেক্টরের জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে বনানী কবরস্থানে চির নিদ্রায় বেগম মমতাজ হোসেনকে শায়িত করা হয়েছে।  


পরিচিত মহলে ‘দুলু খালা’ হিসেবে পরিচিত বেগম মমতাজ হোসেন পেশাগত জীবনে ছিলেন উদয়ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার স্বামী সাবেক পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ১৯৮১ সালে মারা যান।  

সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের জন্য রোকেয়া পদকে ভূষিত হয়েছিলেন তিনি। ১৯৭৮ সালে ‘দুলু খালা’র হাত ধরেই শিশু শিল্পী হিসেবে অনেকের মিডিয়ায় প্রবেশ ঘটে।  

‘রোজ রোজ’ টিভি ধারাবাহিকে অভিনয় করেছিলেন তারানা হালিমও, যিনি আজ প্রতিমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
এমপি/এসএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।