ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফুলবাড়ী সীমান্তে আটক ২ ভারতীয়কে ফেরত দিলো বিজিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
ফুলবাড়ী সীমান্তে আটক ২ ভারতীয়কে ফেরত দিলো বিজিবি

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক দুই ভারতীয় নাগরিককে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে ফেরত দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

ভারতীয় দুই নাগরিক হলেন- ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার সুকারুকুটি সেউটি-২ গ্রামের মৃত রমজান আলীর ছেলে হযরত আলী (৫০) ও একই গ্রামের হোসেন আলীর ছেলে মিলন মিয়া (২৫)।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার নাখারজান সীমান্তের ৯৪১ নম্বর মেইন পিলারের ৩নম্বর সাব পিলারের পাশে বিজিবি-বিএসএফের এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশের পক্ষে লালমনিরহাটের ১৫ বিজিবি ব্যাটালিয়ানের অধীন কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল খালেক এবং ভারতের পক্ষে ৪২ বিএসএফ ব্যাটালিয়নের সাবরি কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর ইয়াদপ নেতৃত্ব দেন।

বিজিবি সূত্র জানায়, বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে ভারতীয় নাগরিক হযরত আলী ও মিলন মিয়া কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাখারজান সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেন। পরে তারা বাংলাদেশি নাগরিক আব্দুল গফুর ও আমজাদ আলীর সঙ্গে চোরাকারবারী লেনদেন বিষয়ে আলোচনায় বসেন। আলোচনার একপর্যায়ে উভয়পক্ষ বাকবিতন্ডা ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন। খবর পেয়ে ফুলবাড়ী উপজেলার গংগাহাট বিজিবি’র টহলরত সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দুই ভারতীয় নাগরিককে আটক করে ক্যাম্পে নিয়ে আসেন।

কোম্পামি কমান্ডার সুবেদার আব্দুল খালেক বাংলানিউজকে জানান, বিএসএফ’র পাঠানো পত্রের প্রেক্ষিতে পতাকা বৈঠকের আয়োজন করা হয়। আলোচনার একপর‌্যায়ে আটক ভারতীয় নাগরিকদের ফেরত দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।