ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশের উন্নয়ন ধরে রাখতে সাংবাদিকরা সজাগ থাকুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
দেশের উন্নয়ন ধরে রাখতে সাংবাদিকরা সজাগ থাকুন সভার অতিথি মঞ্চে বক্তব্য রাখছেন ইকবাল সোবহান চৌধুরী। ছবি: বাংলানিউজ

খুলনা: দেশের উন্নয়ন ও অর্জনকে ধরে রাখতে সাংবাদিক সমাজকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

তিনি বলেছেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। বাংলাদেশ আজ উন্নয়নের পাশাপাশি মানবিক রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে স্বীকৃতি পেয়েছে।

পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণাঞ্চলও উন্নয়নের মহাসড়কে যুক্ত হবে।  

শুক্রবার (২৯ ডিসেম্বর) খুলনা প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় বক্তৃতাকালে ইকবাল সোবহান চৌধুরী এ কথা বলেন। প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

তথ্য উপদেষ্টা তার বক্তৃতায় খুলনা প্রেসক্লাবের ঐতিহ্য ও গৌরবময় ইতিহাসের কথা তুলে ধরেন। তিনি বলেন, খুলনা প্রেসক্লাব অনেক ত্যাগী ও সাহসী সাংবাদিকের পটভূমি। হুমায়ুন কবীর বালু, মানিক সাহা, লিয়াকত আলী অন্যায়ের বিরুদ্ধে ছিলেন আপোষহীন এবং দেশকে ভালোবেসে সমাজ পরিবর্তনের জন্য জীবনকে উৎসর্গ করেছিলেন।

তিনি আরও বলেন, মাদক, জঙ্গিবাদ, দুর্নীতি, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সাংবাদিকদের সম্মিলিতভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এবং জেলা প্রশাসক মো. আমিন উল আহসান।

এতে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব। স্বাগত বক্তৃতা করেন সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়।

এর আগে তথ্য উপদেষ্টা খুলনা প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করেন। পাশাপাশি প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের ২০১৭ সময়কালে উন্নয়ন কার্যক্রমের ফলক উম্মোচন করেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
এমআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।