ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নলছিটিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
নলছিটিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা  অর্থ সহায়তা তুলে দিচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি পৌর শহরের খাসমহল বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

গত ১৪ ডিসেম্বর সন্ধ্যায় পুড়ে যাওয়া ওই বস্তি এলাকা শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে পরিদর্শন এসে ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ-খবর নেন তিনি।  

পরে ক্ষতিগ্রস্ত ১৯ পরিবারের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দেন এবং অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের গৃহনির্মাণসহ সব সহায়তা দেওয়ার আশ্বাস দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।



এ সময় মন্ত্রী বলেন, বর্তমান সরকার সব সময় সাধারণ মানুষের পাশে ছিল ও রয়েছে।  অসহায়-গরীব মানুষের ভাগ্যের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।  

পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন- নলছিটি পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী ও নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশ্রাফুল ইসলাম।

এদিকে, দুপুরে ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ৯৬টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে একটি ল্যাপটপ ও একটি প্রজেক্টর তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, দেশের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করার জন্য বর্তমান সরকার শুরু থেকেই কাজ করে যাচ্ছে। সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে তৃণমূল পর্যায়ে ডিজিটাল প্রযুক্তির সুযোগ-সুবিধা পৌঁছে দিচ্ছে। বিদ্যালয়ে মাল্টি মিডিয়ার মাধ্যমে ক্লাস নেওয়া হচ্ছে। আধুনিক শিক্ষা কার্যক্রম চালু করায় শিক্ষার্থীরা দক্ষ হচ্ছে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।