ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালে হত্যার বিচার দাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
বরিশালে হত্যার বিচার দাবিতে মানববন্ধন মানববন্ধন-ছবি-বাংলানিউজ

বরিশাল: বরিশাল নগরে গত একমাসে তিন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবিতে মানববন্ধন করা হয়েছে।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা কমিটির আয়োজনে মঙ্গলবার (২ জানুয়ারি) বেলা ১১টায় নগরের সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

জেলা বাসদের সদস্য সচিব ডা. মণিষা চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন-মহিলা পরিষদ নেত্রী পুষ্প চক্রবর্তী, শিশু সংগঠক শুভংকর চক্রবর্তী, বরিশাল দলিত পরিষদের সভাপতি জীবন রবি দাস, জেলা বাসদ সদস্য বদরুদ্দোজা সৈকত, ছাত্র ফ্রন্টের সভাপতি সন্তু মিত্র, সাধারণ সম্পাদক মুজাম্মেল হক সাগর, শ্রমিক ফ্রন্টের সহ-সভাপতি দুলাল মল্লিক, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

 

মানববন্ধনে বক্তারা বলেন-দিন দিন হত্যা, ধর্ষণ, গুমসহ বিভিন্ন অপরাধ সংগঠিত হচ্ছে। প্রশাসন এসব অপরাধের কোনো সুষ্ঠু সমাধান করতে পারছে না। যার কারণে একের পর এক অপরাধ সংগঠিত হচ্ছে। গত এক মাসে বরিশালের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী হত্যার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মানববন্ধনের আগে একটি বিক্ষোভ মিছিল নগরের ফকির বাড়ি রোড থেকে বের করা হয়। যা গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হল চত্বরে এসে শেষ হয়।

২০১৭ সালের ডিসেম্বরে স্কুল ছাত্র আবীর রবিদাস, আবু সালেহ ও গৃহবধূ সাথীর হত্যার ঘটনা ঘটে। নগরের ফলপট্টি এলাকার বাসিন্দা এ কে স্কুলের ৮ম শ্রেণির ছাত্র আবীর রবিদাসকে ব্যাট দিয়ে পিটিয়ে আহত করা হলে ঘটনার একদিন পরে ২৩ ডিসেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হারানো মোবাইল ফেরত চাওয়ায় ১০ ডিসেম্বর হৃদয় বাহিনী হত্যা করে নূরিয়া স্কুলের এসএসসি পরীক্ষার্থী আবু সালেহকে। শাবল দিয়ে মাথায় আঘাত করলে তার মৃত্যু হয়।  

১৬ ডিসেম্বর স্টেডিয়াম কলোনির বাসিন্দা গৃহবধূ সাথীকে স্বামী আরিফ পালোয়ান নির্যাতনের পর শ্বাস রোধ করে হত্যার পর ঘরের আঁড়ার সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে জানান। মামলার পর আরিফ আত্মগোপনে রয়েছেন। একজন ছাড়া এসব হত্যা মামলা আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।  

মানববন্ধনে বক্তারা অবিলম্বে আসামিদের গ্রেফতার ও  কঠোর বিচারের দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

বাংলা‌দেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এমএস/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।