ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
রাজশাহীতে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

রাজশাহী: রাজশাহী মহানগর এলাকায় অভিযান পরিচালনা করে মেয়াদোর্ত্তীর্ণ পচা নুডুলস, আটা, সেমাই ও বিস্কুট ধ্বংস করা হয়েছে। এ সময় ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে বলেন, বাজার তদারকি কার্যক্রমের আওতায় এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে ১০টি ব্যবসায়ী প্রতিষ্ঠান পরিদর্শন করে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।  

তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কোর্ট বাজারের কানিজ ফাতেমা স্টোরকে উৎপাদনের তারিখ, মেয়াদোর্ত্তীর্ণের তারিখ, খুচরা বিক্রয় মূল্য ছাড়া পণ্য বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জারিমানা করা হয়।

এছাড়া কোর্ট বাজারের সাদান ট্রের্ডাসকে মেয়াদোর্ত্তীর্ণ আটা বিক্রর অপরাধে ১০ হাজার টাকা, একেই বাজারের আল আমীন স্টোরকে পণ্যের মোড়কে খুচরা মূল্য ব্যবহার না করায় ৫ হাজার টাকা, রনি স্টোরকে উৎপাদনের তারিখ, মেয়াদোর্ত্তীর্ণের তারিখ, খুচরা বিক্রির মূল্য ছাড়া পণ্য বিক্রি ও মেয়দোর্ত্তীর্ণ বিস্কিট বিক্রির দায়ে ২০ হাজার টাকা, মোরশদে স্টোরকে মেয়াদোর্ত্তীর্ণ পচা নুডুলস বিক্রির অপরাধে ৮ হাজার টাকা এবং কাদিরগঞ্জ এলাকায় গার্লস অ্যান্ড বয়েজ শপিং স্টোরকে পণ্যের মোড়কে খুচরা মূল্য ব্যবহার না করার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদরে মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলতি লিফলটে বিতরণ এবং আইন মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

জনর্স্বাথে এই অভিযান অব্যাহত থাকব বলেও জানান ভোক্তার অধিকার অধিদফতরের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।