ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল নিরাপদ সড়কের দাবি সাধারণ শিক্ষার্থীদের। ছবি: বাংলানিউজ

চুয়াডাঙ্গা: রাজধানীতে বাসাচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে চুয়াডাঙ্গায় বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (২ আগস্ট) সকালে শহরের শহীদ হাসান চত্বর ও সরকারি কলেজের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় সড়ক দুটিতে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

 

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসাবে ঢাকার ছাত্র আন্দোলনের সঙ্গে একাত্মতা জানিয়ে সকালে চুয়াডাঙ্গার বিভিন্ন কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরের শহীদ হাসান চত্বর সড়কে অবস্থান নেয়। সাধারণ ছাত্রদের ব্যানারে এ কর্মসূচিতে যোগ দেয় সাধারণ শিক্ষার্থীরাও। একপর্যায়ে চুয়াডাঙ্গা-মেহেরপুর ও চুয়াডাঙ্গা-যশোর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে প্রশাসনের হস্তক্ষেপে শিক্ষার্থীরা ব্যস্ততম সড়ক থেকে অবস্থান তুলে নিয়ে চুয়াডাঙ্গা সরকারি কলেজের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন।  

এ সময় সাধারণ শিক্ষার্থীরা সারাদেশে নিরাপদ সড়ক গড়ে তোলাসহ নিরাপদ সড়ক আইন সংস্কার করে যুগোপযোগী করার দাবি জানান। একই সঙ্গে বাসাচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি  ও নৌপরিবহন মন্ত্রী শাহাজান খানের পদত্যাগের দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।