ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)  পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে গাউছিয়া কমিটি মহানগর শাখার উদ্যোগে জশনে জুলুস। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)।

দিনটি উপলক্ষে বুধবার (২১ নভেম্বর) সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে জশনে জুলুস বের করা হয়। জশনে জুলুসটি হজরত শাহ মখদুম (রহ.) দরগা শরীফে গিয়ে শেষ হয়।

এসময় এখানে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া সকাল ৯টার দিকে মহানগরীর সিরোইল কলোনি বাইতুল মামুর জামে মসজিদ থেকে বিশাল একটি জশনে জুলুস বের করে গাউছিয়া কমিটি মহানগর শাখা। জশনে জুলুসটি গৌরহাঙ্গা রেলগেট, নিউমার্কেট, গণকপাড়া ও সাহেব বাজার জিরোপয়েন্টসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে হজরত শাহ মখদুম (রহ.) এর মাজারে গিয়ে শেষ হয়।

হজরত শাহ মখদুমের (রহ.) এর মাজারে চাদরপুসি, পুস্পস্তবক অর্পণ ও জিয়ারত করে সমগ্র মুসলিম উম্মাহ এবং দেশ ও জাতির মঙ্গলকামনায় বিশেষ মোনাজাত করা হয়।  

এসময় মোনাজাত পরিচালনা করবেন শিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আতাউল মোস্তাফা কদেরী। শোভাযাত্রা শেষে মসজিদে প্রাঙ্গণে ফিরে মিলাদ মাহ্ফিল হয়।

এসময় মহানগর গাউছিয়া কমিটির সভাপতি ড. শরিফুল ইসলাম, সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান আলী, প্রচার সম্পাদক খালেদ হোসেন ভোলা, সদস্য আজাহার আলী ও সালাহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, সকাল সাড়ে ৯টার দিকে খানকায়ে গাওসুল আজম গাওছিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসা, ইস্কে নবী ভক্তদের উদ্যোগে মহানগরীতে পৃথক জশনে জুলুস বের করা হয়।  

এছাড়া মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে বাংলাদেশ সুফী ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এছাড়া হজরত শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে সীরাতুন্নবী (সা.) উদযাপনের লক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময় : ১১৪০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।