ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে সুখ-সমৃদ্ধি কামনায় বড়দিন উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
রাজশাহীতে সুখ-সমৃদ্ধি কামনায় বড়দিন উদযাপন সিটি চার্চে খ্রিস্টান ধর্মাবলম্বীরা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে দেশের সুখ-শান্তি-সমৃদ্ধি কামনার মধ্যে দিয়ে বড়দিন উদযাপন করা হচ্ছে। মহানগরীর অভিজাত হোটেলগুলোতে বিশেষ আয়োজন করা হয়েছে।

বড়দিন উপলক্ষে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় সিটি চার্চে বিশেষ প্রার্থনা করা হয়।

এ সময় বিপুল উৎসাহ উদ্দীপনায় চার্চের মধ্যে সবাই গেয়ে উঠেন ‘ঊর্ধ্বলোকে ঈশ্বরের মহিমা এবং পৃথিবীতে তাহার প্রিয়পাত্র মনুষ্যদের মধ্যে শান্তি’।

বড়দিন উপলক্ষে রাজশাহীর খ্রিস্টান সম্প্রদায় বেথলহেমের সেই আবহ সৃষ্টি করতে তাদের বাড়িতে তৈরি করেছেন প্রতীকী গোশালা।  

মহানগরীর বাগানপাড়া চার্চের ফাদার পল গোমেজ বাংলানিউজকে জানান, একই সময়ে প্রার্থনার আয়োজন করা হয় দ্বিতীয় বড় উপাসনালয় বাগানপাড়া চার্চেও। বিশেষ উপাসনা শেষে দুপুরে রয়েছে প্রীতিভোজ। শুভ বড়দিন উপলক্ষে রাত ৯টায় কীর্তন গান প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে এ চার্চে।

এছাড়া সিটি চার্চ ও ডিঙ্গাডোবা চার্চসহ মহানগরীর অন্যান্য উপাসনালয়ে রাতে যিশু খ্রিস্টকে স্মরণ করে বিশেষ প্রার্থনা করা হবে। এতে বাংলাদেশসহ বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হবে।

এদিকে, গির্জা ও হোটেলগুলো বড়দিনের ঐতিহ্যবাহী জাঁকজমকপূর্ণ সাজ-সজ্জায় সেজেছে। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে। গির্জা ও অভিজাত হোটেলগুলোতে টুকটুকে লাল পোশাক পরা সফেদ দাড়ি-গোঁফের বুড়ো সান্তা ক্লজ উপহারের ব্যাগ কাঁধে নিয়ে ছোট্ট সোনামণিদের হাতে তুলে দিচ্ছেন মজার মজার উপহার।

রাজশাহীর মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, দিনটি উদযাপনের লক্ষে চার্চগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আনন্দঘন পরিবেশে সবাই বড়দিন উদযাপন করছেন।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।