ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোটে জামায়াত: ইসির নামে মামলা করবেন শাহরিয়ার কবির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮
ভোটে জামায়াত: ইসির নামে মামলা করবেন শাহরিয়ার কবির বক্তব্য রাখছেন শাহরিয়ার কবির। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: নিবন্ধন না থাকায় জামায়াতে ইসলামী নির্বাচনে অযোগ্য ঘোষিত হলেও তাদের সদস্যদের নির্বাচন করতে দেওয়ায় ভোটের পর নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির। 

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন।  

এ সময় শাহরিয়ার কবির বলেন, ‘দল নির্বাচন করতে পারলো না অথচ দলের সদস্য নির্বাচন করবে এটা হতে পারে না।

মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী দল জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। তারা গণহত্যা করে মানবতাবিরোধী অপরাধ করেছে।  

তাদের গঠনতন্ত্র সংবিধানবিরোধী উল্লেখ করে তিনি বলেন, একাত্তরে যারা গণহত্যা করেছে এদেশের মাটিতে তাদের রাজনীতি করার অধিকার নেই। পৃথিবীর কোথাও এই অধিকার দেওয়া হয়নি।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু জামায়াতকে নিষিদ্ধ করেছিলেন। কিন্তু ৭৫’র পর জেনারেল জিয়াউর রহমান ক্ষমতায় এসে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে জামায়াতকে রাজনীতি করার সুযোগ করে দেন।  

হাইকোর্ট জামায়াতকে নিষিদ্ধ করেছে। মানবতাবিরোধী অপরাধের জন্য তাদের বিচার হয়েছে উল্লেখ করে শাহরিয়ার কবির বলেন, এখন বিচার হবে রাজাকার আল বদর এবং পাকিস্তানি হাই কমান্ডের। একই সঙ্গে তাদের সংগঠনেরও বিচার করা হবে।  

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে সমর্থন দিতে হবে এবং একাত্তরের রাজাকারদের প্রতিহত করতে হবে।  

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা আহ্বায়ক অধ্যক্ষ আশেক-ই-এলাহীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- সাতক্ষীরা-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অধ্যক্ষ আবু আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন মশু, আবুল খায়ের, অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, হারুনার রশীদ, অ্যাডভোকেট শাহনাজ পারভিন মিলি।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।