ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে শিশু সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
রাজশাহীতে শিশু সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা শুরু শিশু সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা

রাজশাহী: রাজশাহীতে শিশুদের নিয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী শিশু সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা। শিশুদের সাংবাদিকতা পেশার প্রাথমিক ধারণা ও শিশু অধিকার বিষয়ে স্বচ্ছ ধারণা এবং গণমাধ্যম স্বাক্ষরতা সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

রাজশাহী মহানগরীর অলোকার মোড়স্থ মাস্টারসেফ চাইনিজ রেস্তরাঁর কনফারেন্স রুমে মঙ্গলবার (০৯ এপ্রিল) এ কর্মশালা শুরু হয়েছে। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৮ শিশু অংশ নিচ্ছে।



শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের অধীনে বাংলাদেশ প্রেস ইনস্টিটিটিউট (পিআইবি) এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে।  

আগামীকাল বুধবার (১০ এপ্রিল) মহানগরীর সাহেব বাজারস্থ নাইস হোটেলের কনফারেন্স রুমে কর্মশালার দ্বিতীয় দিন শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হবে।  

প্রথম দিনে শিশু সাংবাদিকতা কী ও কেন?, সংবাদ ধারণা, ধরন/ প্রকরণ, দেশের বিদ্যমান শিশু বিষয়ক সংবাদ পরিবেশনের ধারা, সংবাদের মাধ্যম হিসেবে সামাজিক গণযোগাযোগের মাধ্যম ব্যবহার ও শিশু অধিকার, শিশু অধিকার সনদ নিয়ে আলোচনা ও ধারণা দেওয়া হয়।

এদিন সেশন পরিচালনা করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ।

বুধবার সেশন পরিচালনা করবেন, নিউইয়র্ক টাইমসের স্ট্রিংগার ও সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী মানিক। প্রশিক্ষণ কর্মশালায় সমন্বয়কের দায়িত্ব পালন করছেন পিআইবির সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন।  

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সহযোগিতায় কর্মশালার সমন্বয় করছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি মামুন-অর-রশিদ।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।