ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রামেক হাসপাতাল পরিচালকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
রামেক হাসপাতাল পরিচালকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক)

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) রোগীদের পথ্য সরবরাহের দরপত্রে অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটির পরিচালকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রাজশাহী জেলা যুগ্ম জজ আদালত-১ এর বিচারক জয়ন্তী রানী সাহা মামলাটি আমলে নিয়ে ২০২০ সালের ১৯ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে নগরীর রাজপাড়া থানার ঠিকাদার মো. সুমন বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল, হাসপাতালের পরিচালক, দরপত্র কমিটির সদস্যদের, সরকার ও ঠিকাদার শফিকুল ইসলামকে বিবাদী করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, আহ্বানের পর ঠিকাদার সুমন অন্যদের সঙ্গে দরপত্র জমা দেন। গত ৫ সেপ্টেম্বর সবার সামনে দরপত্র বাক্স খোলা হয়। তাতে দেখা যায়, রোগীদের মুরগির মাংস সরবরাহে অন্যরা যে দর উল্লেখ করেছেন, এরচেয়ে কম দর দিয়েছেন সুমন। কিন্তু তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি। পরে শফিকুল নামে অন্য এক ঠিকাদারকে কাজটি দিয়ে দেওয়া। সুমন ২১৩ টাকা দর দিলেও ২১৪ টাকায় শফিকুলকে কাজটি দেওয়া হয়।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট একেএম আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, ঠিকাদারির কাগজপত্র ঠিক থাকার পরও বেশি দরে অন্যকে কাজটি দেওয়ায় বাদী ক্ষতিগ্রস্ত হয়েছেন। এছাড়া সরকারও লোকসানের মুখে পড়েছে।

এ কারণে আমরা আদালতের শরণাপন্ন হয়েছি। এছাড়া আইন অনুযায়ী সিটি করপোরেশনের কোনো প্রতিনিধি এই দরপত্র প্রক্রিয়ায় থাকতে পারেন না। কিন্তু নিয়ম ভেঙে সিটি করপোরেশনের বিদ্যুৎ বিভাগের একজন প্রকৌশলীকে রাখা হয়েছে এখানে।

তবে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বাংলানিউজকে বলেন, আমরা এখনও আদালতের কাগজপত্র পাইনি। পেলে বাদী কী অভিযোগ করেছেন, সেটি দেখা যাবে। তবে নিয়ম অনুযায়ী দরপত্র প্রক্রিয়া শেষ করা হয়েছে বলে দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
এসএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।