ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে প্রথম দিনেই ৯৪ অটোরিকশা জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৯
রাজশাহীতে প্রথম দিনেই ৯৪ অটোরিকশা জব্দ

রাজশাহী: রাজশাহীতে প্রথম দিনেই ৯৪টি রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশা জব্দ করা হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অভিযান চালায় রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। এ সময় ৬১টি চার্জার রিকশা এবং ৩৩টি অটোরিকশা জব্দ হয়।

রাজশাহী সিটি করপোরেশনের অটোরিকশা ও চার্জার রিকশা নীতিমালা অনুযায়ী ১ নভেম্বর থেকে রেজিস্ট্রেশনবিহীন অটো ও চার্জার রিকশার বিরুদ্ধে অভিযান শুরু করা হয়েছে।

রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু বাংলানিউজকে জানান, শুক্রবার মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান ও দড়িখরবনা মোড়ে রেজিস্ট্রেশনবিহীন অটো ও চার্জার রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়। যানজট নিরসনে অটোরিকশা ও চার্জার রিকশা শৃঙ্খলার মধ্যে আনতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় এ অভিযান চালানো হয়।

রাসিকের উপ-যানবাহন শাখার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১ নভেম্বর থেকে রেজিস্ট্রেশনবিহীন অটো ও চার্জার রিকশা এবং চিকন চাকার চার্জার রিকশা চলাচল করতে পারবে না। মালিক ও ডাইভিং স্মার্ট কার্ড নির্দেশনা অনুযায়ী গাড়িতে রাখতে হবে, অটোরিকশা চালকসহ (৬) ছয় আসন বিশিষ্ট জোড় মেরুন রং এবং বিজোড় সবুজ রং করতে হবে। আরএমপি ট্রাফিক পুলিশকে অব্যশই স্মার্ট কার্ড দেখাতে হবে। আর যারা রেজিস্ট্রেশনের জন্য আবেদন করে এখন পর্যন্ত কার্ড পাননি, তাদের অনলাইন আবেদনের কাগজপত্র প্রর্দশন করতে হবে।

নভেম্বর থেকে অটোরিকশার জোড় সংখ্যার রং মেরুন ও বিজোড় সংখ্যার রং সবুজ করে রাস্তায় গাড়ি বের করতে হবে। মাসের প্রথম ও তৃতীয় সপ্তাহ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রং এবং দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত সবুজ রং এর অটোরিকশা চলাচল করবে।  

মাসের দ্বিতীয় ও চতুর্থ সপ্তাহ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সবুজ রং এবং দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত মেরুন রংয়ের অটোরিকশা চলবে। তবে শুক্রবার ও সরকারি ছুটির দিন রাত সাড়ে ১০টা পর্যন্ত উভয় রংয়ের অটোরিকশা চলাচল করবে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।