ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো রাজশাহী জেলা পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো রাজশাহী জেলা পুলিশ

রাজশাহী: মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাজশাহী পুলিশ লাইন্স মাঠে বাংলাদেশ পুলিশ বাহিনীর অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সদস্য এবং জেলার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মহান বিজয় দিবস উপলক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে রাজশাহী জেলা পুলিশ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এ কে এম হাফিজ আক্তার। সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, আরএমপির উপ-পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, রাজশাহী রেঞ্জের পুলিশ সুপার আব্দুস সালাম, পুলিশ সুপার বেলায়েত হোসেন, পুলিশ সুপার মনিরুল ইসলাম, মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার ডা. আবদুল মান্নান, মহানগর মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম ও জেলার মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার শাহাদুল হক মাস্টার।  

অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করা হয়। এরপর আলোচনা সভা শুরু হয়। আলোচনা পর্বে বীর মুক্তিযোদ্ধারা তাদের মুক্তিযুদ্ধের বীরত্বপূর্ণ ঘটনা বর্ণনা করেন।

মুক্তিযুদ্ধে যে কয়েকজন পুলিশ সদস্য রাজশাহীতে শহীদ হন তাদের মধ্যে তৎকালীন রাজশাহী রেঞ্জ ডিআইজি শহীদ মামুন মাহমুদ ও পুলিশ সুপার শহীদ শাহ আব্দুল মজিদের নাম বিশেষভাবে উল্লেখযোগ্য।  
প্রধান অতিথি তার বক্তব্যে রাজশাহীতে মহান স্বাধীনতাযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতিফলকে মুক্তিযুদ্ধে শহীদ ডিআইজি শহীদ মামুন মাহমুদ ও শহীদ এসপি শহীদ শাহ আব্দুল মজিদ দ্বয়ের নাম অন্তর্ভুক্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান।

শেষে বীর মুক্তিযোদ্ধাদের জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।