ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

জাতীয়

কুড়িগ্রামে ২৮৭৬ বিবাহিত কিশোরীর ক্ষমতায়নের উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
কুড়িগ্রামে ২৮৭৬ বিবাহিত কিশোরীর ক্ষমতায়নের উদ্যোগ বিবাহিত কিশোরীদের ক্ষমতায়নের উদ্যোগে কর্মশালার আয়োজন।

কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেলার ভোগডাঙা ও গুনাইগাছ ইউনিয়নের ২ হাজার ৮৭৬ বিবাহিত কিশোরীর ক্ষমতায়নে উন্নত সেবা নিশ্চিত করা এবং জীবনমান উন্নয়নে সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে কাজ চলছে।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম টেরেডেস হোমস ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে বিবাহিত কিশোরীদের ক্ষমতায়নের উদ্যোগে কর্মশালা আয়োজন করে টেরেডেস হোমস ফাউন্ডেশনের ইমেজ প্লাস প্রকল্প।

‘বিবাহিত কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার, মা ও শিশু স্বাস্থ্য, পুষ্টি এবং জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ’ বিষয়ক সেবাদানকারী প্রতিষ্ঠান, সংস্থা ও স্টেকহোল্ডারদের সঙ্গে কাজ করছে সংস্থাটি।

কুড়িগ্রাম নারী বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শাহানা আক্তারের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রোকনউল ইসলাম, উলিপুর উপজেলা কর্মকর্তা নবিজুল হক, কুড়িগ্রাম সতদর উপজেলা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন টেরেডেস হোমস ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার অ্যান্ড অফিসার ইনচার্জ প্রনব কুমার রায়। আ. আব্দুল ওয়াদুদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কিশোরী মা মোর্শেদা বেগম ও আলমিনা আক্তার।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এফইএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa