ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জাতীয়

জনপ্রশাসন-জ্বালানিসহ ৫ মন্ত্রণালয়-বিভাগে নতুন সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
জনপ্রশাসন-জ্বালানিসহ ৫ মন্ত্রণালয়-বিভাগে নতুন সচিব

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয় এবং জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। এছাড়া আরো তিন অতিরিক্ত সচিবের পদোন্নতি দিয়ে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং সমাজকল্যাণ ও ধর্ম মন্ত্রণালয়ে সচিব নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সোমবার (৩০ ডিসেম্বর) এই পাঁচ সচিবের নিয়োগ আদেশ জারি করেছে।
 
স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুনকে জনপ্রশান মন্ত্রণালয় এবং ধর্ম সচিব মো. আনিছুর রহমানকে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।


 
চাকরির মেয়াদ ৫৯ বছর পূর্ণ হওয়ায় জনপ্রশাসনের সিনিয়র সচিব ফয়েজ আহম্মদ ৩১ ডিসেম্বর থেকে অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন।
 
তিন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। আইএমডি সিপিটিইউ এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আলী নূরকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, ঢাকা বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ জয়নুল বারীকে সমাজ কল্যাণ মন্ত্রণালয় এবং জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মো. নুরুল ইসলামকে ধর্ম সচিব করা হয়েছে।

পড়ুন>> তথ্য, শিক্ষা, মৎস্য ও বিদ্যুতে নতুন সচিব
 
এর আগে একই দিনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহারকে তথ্য সচিব হিসাবে বদলি করা হয়। এছাড়াও স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. মাহবুব হোসেনকে পদোন্নতি দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে পদোন্নতি দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগ এবং রাজউকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) ড. সুলতান আহমেদকে পদোন্নতি দিয়ে বিদ্যুৎ বিভাগে পদায়ন করা হয়েছে।
 
চাকরির মেয়াদ শেষ হওয়ায় সমাজ কল্যাণের সিনিয়র সচিব জুয়েনা আজিজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. রইছউল আলম মণ্ডল ৩১ ডিসেম্বর অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন।
 
বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এমআইএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa