ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাজীপুরের ৪ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে প‌রি‌বেশ অ‌ধিদপ্তর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
গাজীপুরের ৪ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে প‌রি‌বেশ অ‌ধিদপ্তর

গাজীপুর: গাজীপুর সি‌টি কর‌পো‌রেশ‌নের কোনাবাড়ী থানার রাজাবাড়ী, কাতলাখালী ও বা‌ঘিয়া এলাকার চারটি অ‌বৈধ ইটভাটা বুলডোজার দিয়ে গুঁ‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছে প‌রি‌বেশ অ‌ধিদপ্তর।

সোমবার (৩০ ডি‌সেম্বর) সকাল থে‌কে প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট কাজী তামজীদ আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব গুঁ‌ড়ি‌য়ে দেন।

ভ্রাম্যমাণ আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, কোনাবাড়ী থানার ১১নং ওয়া‌র্ডে অ‌ভিযান চালিয়ে রাজাবাড়ী এলাকার রূপসা ব্রিকস (আর‌বি‌সি), কাতলাখালী এলাকার ঢাকা ব্রিকস (ঢাকা) ও ম‌দিনা ব্রিকস (ডি‌বি‌সি) এবং বা‌ঘিয়া এলাকার ৮৮৮ ব্রিকস ইটভাটা গুঁ‌ড়ি‌য়ে দেওয়া হয়।

এসময় ঢাকা ব্রিকস ও ম‌দিনা ব্রিকসকে পাঁচ লাখ ক‌রে ১০ লাখ টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া অন্য দুই ইটভাটার মা‌লিক পলাতক থাকায় তা‌দের বিরুদ্ধে মামলা দা‌য়ের করা হ‌বে।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার উপ‌স্থিত ছি‌লেন। গাজীপুর র‍্যাব-১, ফায়ার সা‌র্ভিস ও পু‌লিশের সদস্যরা অভিযানটির সা‌র্বিক সহ‌যো‌গিতায় ছিল।

পরিবেশ অধিদপ্তর গাজীপুরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার বাংলানিউজকে বলেন, গাজীপুর সি‌টি কর‌পো‌রেশন এলাকায় কোনো অ‌বৈধ ইটভাটাকে কার্যক্রম চালাতে দেওয়া হ‌বে না। এই অ‌বৈধ ইটভাটাবি‌রোধী অ‌ভিযান অব্যাহত থাক‌বে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
আরএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।