ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

অর্ধকোটি টাকার হেরোইনসহ বিশ্ববিদ্যালয় ছাত্র আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
অর্ধকোটি টাকার হেরোইনসহ বিশ্ববিদ্যালয় ছাত্র আটক

রাজশাহী: রাজশাহীতে অর্ধকোটি টাকার হেরোইনসহ হাতেনাতে মিনারুল ইসলাম (২৫) নামে কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। 

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে মহানগরীর কাটাখালি এলাকায় যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে হেরোইনসহ মিনারুলকে আটক করা হয়। রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক আলী আসলাম হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক মিনারুল কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহার বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। তার বাড়ি চাঁপাইনবাগঞ্জ সদরের হাকিমপুর এলাকায়।  

হেরোইনসহ মিনারুলকে আটকের ব্যাপারে রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ থেকে এক ব্যক্তি হেরোইন নিয়ে ঢাকায় যাচ্ছেন। ওই সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে মহানগরীর কাটাখালি এলাকায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালানো হয়। এরই এক পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকাগামী 'ন্যাশনাল ট্রাভেলস'র একটি যাত্রীবাহী কোচে মিনারুল ইসলাম নামে এক যাত্রীর দেহে তল্লাশি চলে। এ সময় তার পায়জামার নিচে থাকা হাফপ্যান্টের মধ্যে একটি প্যাকেটে আধা কেজি (৫০০ গ্রাম) হেরোইন পাওয়া যায়। এর আনুমানিক বাজার মূল্য ৫০ লাখ টাকা। পরে মিনারুলকে আটক করা হয়।

আসলাম হোসেন আরও জানান, জিজ্ঞাসাবাদে মিনারুল জানিয়েছেন ৫০ হাজার টাকার বিনিময়ে তিনি এই ৫০০ গ্রাম হেরোইন ঢাকায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। এর আগেও তিনি হেরোইনের দুটি চালান ঢাকায় নিয়ে গেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তাকে মহানগরীর কাটাখালি থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এসএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।