ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীর পদ্মা নদীতে নৌকা ডুবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, মার্চ ৬, ২০২০
রাজশাহীর পদ্মা নদীতে নৌকা ডুবি রাজশাহীর পদ্মা নদীতে নৌকা ডুবি। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মহানগরীর শ্রীরামপুরের পদ্মানদীতে যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনা ঘটেছে। নৌকাটি বিয়ে বাড়ি থেকে ফিরছিল। তবে এ ঘটনায় বর ও কনেসহ বেশকয়েকজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে   রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকারী দল। 

শুক্রবার (৬ মার্চ) সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে।

এদিকে, রাত ৮টার দিকে নদী থেকে ভাসমান অবস্থায় এক নারীকে উদ্ধার করে অজ্ঞান অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, রাজশাহীর পবার খানপুর সীমান্তের মধ্যচর এলাকার রুমনের সঙ্গে বৃহস্পতিবার (৫ মার্চ) মহানগরীর ডাঙ্গেরহাটের পূর্ণিমার বিয়ে হয়। শুক্রবার ছেলের বাড়িতে বৌ-ভাতের অনুষ্ঠান শেষে বর ও কনে নিয়ে তিনটি নৌকা পদ্মানদী দিয়ে শহরে ফিরছিল। ওই নৌকায় নারী-পুরুষ ও শিশুরাও ছিল। ফেরার পথে হালকা ঝড়ের কবলে পড়ে শ্রীরামপুর এলাকার পদ্মায় নৌকা ডুবির ঘটনা ঘটে। একটি নৌকা গন্তব্যে চলে আসলেও বর্তমানে অপর দু’টি নৌকা ও বর-কনেসহ বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে।

জানতে চাইলে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানান, দু’টি নৌকা নিখোঁজ হলেও তার দুই মাঝি সাঁতরে পাড়ে উঠে আসতে সক্ষম হয়েছে। তারাই প্রথম স্থানীয়দের পদ্মার চরের মাঝনদীতে নৌকাডুবির বিষয়টি জানান। পরে স্থানীয়রা নৌকা ডুবির খবর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরে জানান। এ সময় দ্রুত ঘটনাস্থলে তাদের দুই সদস্যের ডুবুরি ইউনিটকে পাঠানো হয়। তাদের সঙ্গে রাজপাড়া থানা ও নৌ পুলিশের সদস্যরা উদ্ধার অভিযানে যোগ দেয়।

প্রাথমিকভাবে তারা জানতে পেরেছেন ওই নৌকায় ২৫ থেকে ৩০ জন যাত্রী ছিল। তবে তাদের অনেকেই সাঁতরে পাড়ে উঠে গেছেন। রাত পৌনে ৮টার দিকে এক নারীকে পদ্মানদী থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া নদী থেকে অনেকের সেন্ডেল, ব্যাগ ও কনে পক্ষের লাগেজ উদ্ধার করা হয়েছে। বর্তমানে শ্রীরামপুর থেকে কাটাখালি এলাকা পর্যন্ত নদীতে অভিযান চালাচ্ছে ডুবুরি ইউনিট। তবে রাতের অন্ধকারে কারণে বর্তমানে পদ্মানদীতে আলো স্বল্পতা বিরাজ করছে। এর কারণে বর্তমানে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।  

ডুবুরি দল ও বিজিবি সদস্যরা স্পিডবোট নিয়ে ঘটনাস্থলে অভিযান চালাছেন বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।