ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

উন্নয়নের জন্য ব্যয় হয় জনগণের অর্থ: পরিকল্পনা মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
উন্নয়নের জন্য ব্যয় হয় জনগণের অর্থ: পরিকল্পনা মন্ত্রী

রাজশাহী: উন্নয়নের জন্য আমরা খরচ করবো। কিন্তু সব হিসাব রাখতে হবে, নিয়ম-কানুন মেনেই সব কাজ করতে হবে। কারণ যে অর্থ ব্যয় হবে তা জনগণের অর্থ। প্রধানমন্ত্রী চান এমন কাজে যাতে সাধারণ মানুষ উপকৃত হয়।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকেলে নগর ভবনের সিটি হলরুমে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। রাজশাহী সিটি করপোরেশনের আয়োজনে পরিকল্পনা মন্ত্রীকে এ সংবর্ধনা দেওয়া হয়।

পরিকল্পনা মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে জাতীয় চার নেতাসহ যাদের জন্য আমরা স্বাধীনতা পেয়েছি, আমি যে রাজনৈতিক মতাদর্শের হই না কেন, বাঙালি হলে তাদের ক্ষণে ক্ষণে মনে রাখতে হবে। আমি রাজশাহীর মাটিতে পা দিয়ে জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানকে সম্মান জানিয়েছি।

তিনি বলেন, আমাদের ভালো সময় এসেছে। আমাদের কাজ করতে হবে। আমরা চাই আরো বেশি কাজ। এজন্য সবাইকে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকতে হবে, পেছনে থেকে শক্তি জোগাতে হবে।

অনুষ্ঠানে মন্ত্রী শহীদ কামারুজ্জামানকে নিয়ে স্মৃতিচারণ করে আগামীতেও রাজশাহীর উন্নয়নে সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।

এতে সভাপতিত্ব করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় মেয়র বলেন, দেশ ও সমাজের উন্নয়ন ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য পরিকল্পনার বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হয়ে পরিকল্পনা মন্ত্রী মহোদয় সুচারুভাবে দায়িত্ব পালন করছেন।  

স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের তথ্যচিত্র উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী মো. আশরাফুল হক।

পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, মন্ত্রীর একান্ত সচিব মো. হুমায়ুন কবির, মেয়রপত্নী সমাজসেবী শাহীন আকতার রেনী, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, রাসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন রাসিক মেয়র। এর আগে মন্ত্রী নগরভবনে পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র ও কাউন্সিলররা। এরপর বর্ণিল আয়োজনে মন্ত্রীকে বরণ করে নেওয়া হয়।

এর আগে বিকেল পৌনে চারটার দিকে মহানগরীর কাদিরগঞ্জে বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।