ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে করোনা আক্রান্ত ৩ রোগীই বিপদমুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
রাজশাহীতে করোনা আক্রান্ত ৩ রোগীই বিপদমুক্ত

রাজশাহী: রাজশাহীতে করোনায় আক্রান্ত তিন রোগীই বিপদমুক্ত। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) করোনা নির্ণয় ও চিকিৎসা কমিটির প্রধান ডা. আজিজুল হক আজাদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সকালে তিনজনের সঙ্গেই তিনি কথা বলেছেন। নিজ নিজ বাড়িতে আইসোলেশনে তাদের শারীরিক অবস্থার আশানুরূপ উন্নতি হয়েছে।

সবাই ভালো আছেন। প্রথম আক্রান্ত রোগীর আজ ১৩তম দিন। আর দ্বিতীয় রোগীর ১০তম। তারা বর্তমানে বিপদমুক্ত। তৃতীয় রোগীর পঞ্চম দিন। তার সঙ্গে দিনে দু’বার কথা হচ্ছে। তিনি নারী। তার চিকিৎসাপত্র ও ওষুধ দেওয়া হয়েছে। তিনি নিয়মিত ওষুধ খাচ্ছেন। আশা করা যাচ্ছে বাড়িতে আইসোলেশনে থেকে তিনিও সেরে উঠবেন।

ডা. আজাদ বলেন, করোনার উপসর্গ নিয়ে বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে দু’জন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া এ দু’জনকে সংক্রমক ব্যাধি হাসপাতালে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে বৃহস্পতিবার একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

আগামী শুক্রবার (১৭ এপ্রিল) আরেকজনেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। আর আগের যে দু’জন ভর্তি ছিলেন তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

রাজশাহীতে মঙ্গলবার (১৪ এপ্রিল) পর্যন্ত তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে দু’জন রাজশাহীর পুঠিয়ার ও অপরজন বাগমারা উপজেলার। তাদের তিনজনের মধ্যে দু’জন নারায়ণগঞ্জফেরত। একজন ঢাকার শ্যামলী থেকে রাজশাহী এসেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।