ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অসহায়দের জন্য মেয়রের হাতে মাটির ব্যাংক তুলে দিল স্কুলছাত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
অসহায়দের জন্য মেয়রের হাতে মাটির ব্যাংক তুলে দিল স্কুলছাত্র মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের হাতে মাটির ব্যাংকটি তুলে দিচ্ছে রাফসান। ছবি: বাংলানিউজ

রাজশাহী: করোনা ভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষকে সহায়তায় রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ত্রাণ তহবিলে নিজের মাটির ব্যাংকে জমানো টাকা তুলে দিল চতুর্থ শ্রেণি ছাত্র রাফসান আরাফাত।

রোববার (১৯ এপ্রিল) বিকেলে ওই স্কুলছাত্র বাবাকে সঙ্গে নিয়ে রাজশাহী নগর ভবনে হাজির হয়ে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের হাতে মাটির ব্যাংকটি তুলে দেয়। রাফসান রাজশাহী মহানগরের শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র ও মহানগরের ২৪ নম্বর ওয়ার্ডের রামচন্দ্রপুর কালুর মিস্ত্রির মোড়ের বাসিন্দা আরাফাত রুবেল এবং আলিয়া রুপি দম্পতির ছেলে।



স্কুলছাত্রের এ কাজে হৃদয় ছুঁয়ে যায় মেয়রের। তার মাথায় হাত রেখে তিনি দোয়া করেন ও মাটির ব্যাংকটি নিজের টেবিলে রেখে দেন।

স্কুলছাত্র রাফসান জানায়, গত দুই বছর যাবত সে তার মাটির ব্যাংকে টাকা জমায়। বাবা-মা, নানা-নানী, খালাসহ অন্য আত্মীয়-স্বজনরা বিভিন্ন উৎসবে ও ঈদে যে টাকা দিতেন তার কিছু অংশ সে তার মাটির ব্যাংকে জমা রাখতো। করোনা পরিস্থিতিতে বর্তমানে অনেক গরিব মানুষ খাবার পাচ্ছে না, টিভিতে এমন খবর দেখে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সে এ অর্থ দিয়েছি।

রাফসানের বাবা আরাফাত রুবেল বলেন, মেয়র মহোদয় রাজশাহীর অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা দিতে আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সমাজের সামর্থ্যবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। বিষয়টি আমরা পরিবারে আলোচনা সময় রাফসান তার মাটির ব্যাংকে জমানো আনুমানিক সাড়ে তিন থেকে চার হাজার টাকা দিতে চায়। ছেলের উৎসাহে তাকে নিয়ে নগর ভবনে হাজির হয়েছি।

এ ব্যাপারে মেয়র খায়রুজ্জামান লিটন বাংলানিউজকে বলেন, অসহায় মানুষের জন্য আমি সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছি। অনেকেই এগিয়ে আসছেন। আজ স্কুলছাত্র রাফসান মাটি ব্যাংক নিয়ে হাজির হওয়ার ঘটনাটি আমার হৃদয় ছুয়ে গেছে, আবেগাপ্লুত করেছে। এটি মানবিকতার এক দৃষ্টান্ত ও বার্তা।

এর আগে ধারাবাহিকভাবে খাদ্য সহায়তা কার্যক্রম অব্যহত রাখতে গত ১৪ এপ্রিল এক বিবৃতিতে রাজশাহী সিটি করপোরেশনের ত্রাণ তহবিলে নগদ অর্থ অথবা নিত্যপ্রয়োজনী পণ্য দেওয়ার জন্য মহানগরবাসীকে আহ্বান জানান মেয়র লিটন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।