ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গোদাগাড়ীতে চাল চুরির ঘটনায় সেই আ’লীগ নেতাকে অব্যাহতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
গোদাগাড়ীতে চাল চুরির ঘটনায় সেই আ’লীগ নেতাকে অব্যাহতি

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল চুরির অভিযোগে গ্রেফতার পাকড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলাল উদ্দিন স্বপনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

সোমবার (২০ এপ্রিল) উপজেলা শাখা আওয়ামী লীগের সভাপতি মো. আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক মো. আব্দুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আলাল উদ্দিন স্বপনকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে তাকে বহিষ্কারের জন্যও সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের আদর্শ, শৃঙ্খলা তথা দলীয় গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের পরিপন্থী কাজ, রাষ্ট্রীয় অনুদান আত্মসাতের মতো কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে গঠনতন্ত্রের ৪৭ (ঞ) ধারা মোতাবেক পাকড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আলাল উদ্দিন স্বপনকে সব ধরনের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। সেই সঙ্গে তার অপকর্মে চরমভাবে দলের সুনাম ক্ষুণ্ণ হওয়ায় তাকে বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ জানানো হলো।  

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুর রশিদ বলেন, করোনা পরিস্থিতিতে সরকার দরিদ্র-অসহায় মানুষের জন্য খাদ্যসামগ্রী সহায়তা প্রদান করছে। কিন্তু আলাল উদ্দিন স্বপন চাল চুরি করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এ জন্য তাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাকে বহিষ্কারের জন্যও সুপারিশ করা হয়েছে।

গত শনিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় আলাল উদ্দিনের বাড়ি থেকে ৬৭ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়। ওই ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জামাল উদ্দিন তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেন। পরে রাতেই তাকে গ্রেফতার করে পুলিশ। রোববার (১৯ এপ্রিল) দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
এসএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।