ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ১৩, কোয়ারেন্টিনে ২৭

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ১৩, কোয়ারেন্টিনে ২৭

রাজশাহী: রাজশাহীতে করোনার উপসর্গ দেখা দেওয়ায় বুধবার (২২ এপ্রিল) পর্যন্ত মোট ১৩ জন ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালসহ তিনটি হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) থেকে বুধবার পর্যন্ত তারা হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে কেউ করোনা আক্রান্ত কি-না তা পরীক্ষা করতে নমুনা সংগ্রহ করা হবে।

 

জানতে চাইলে রামেকের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বুধবার বিকেলে করোনা সংক্রান্ত এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, বর্তমানে রাজশাহী মিশন হাসপাতালে ৭ জন, সংক্রামক ব্যাধি (আইডি) হাসপাতালে ৩ জন এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা পর্যবেক্ষণ ওয়ার্ডে ৩ জনকে রাখা হয়েছে। কেবল শরীরে জ্বর ও সর্দি থাকায় ৭ জনকে মিশন হাসপাতালে রাখা হয়েছে। আর জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট থাকায় ৩ জনকে আইডি হাসপাতালের আইসোলশনে রাখা হয়েছে।  

বুধবার রামেকের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানান হাসপাতালটির উপ-পরিচালক।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ২৭ জনকে হোম কোয়ারেন্টিনে আওতায় আনা হয়েছে। তাদের মধ্যে রাজধানী ঢাকা থেকে এসেছেন ১০ জন এবং গাজীপুর থেকে এসেছেন ১৬ জন এবং নারায়ণগঞ্জ থেকে এসেছেন আরও একজন। তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর বুধবার সকাল পর্যন্ত আটজন শনাক্ত হয়েছেন। তারা সবাই চিকিৎসাধীন এবং সবার শারীরিক অবস্থাও ভালো।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
এসএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।