ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনা প্রতিরোধে মানুষের পাশে সর্বকনিষ্ঠ ইউপি চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
করোনা প্রতিরোধে মানুষের পাশে সর্বকনিষ্ঠ ইউপি চেয়ারম্যান অসহায় মানুষকে ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলামের খাদ্য সহায়তা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধ ও ঘরবন্দী অসহায় মানুষকে সহায়তায় রাজশাহীর বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মেরাজুল ইসলাম নিয়েছেন বিভিন্ন উদ্যোগ। খাদ্য সহায়তার পাশাপাশি দেশের সর্বকনিষ্ঠ এ ইউপি চেয়ারম্যান বাড়ি বাড়ি গিয়ে ভাইরাস সংক্রমণ বিষয়ে সচেতন করছেন।

করোনা পরিস্থিতিতে ইউনিয়নের কর্মহীন মানুষকে কখনো নিজ অর্থায়নে, কখনো সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সহায়তায় আবার কখনো অন্য দানশীল ব্যক্তির ব্যক্তিগত অনুদানে এ খাদ্য সহায়তা তালিকা অনুসারে পৌঁছে দিচ্ছেন তিনি।

এ ছাড়া নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গ্রামে গ্রামে গঠন করেছেন কমিটি।

সাপ্তাহিক হাট সংকীর্ণ জায়গা থেকে সরিয়ে নিয়ে গেছেন খোলা মাঠে। হাটে প্রবেশ ও বের হতে বাধ্যতামূলক হাত ধোওয়ার ব্যবস্থা করেছেন তিনি। জীবাণুমুক্ত রাখতে গোটা হাটেই চলছে স্প্রে। শারীরিক দূরত্ব নিশ্চিতে চলছে কঠোর নজরদারি। পাশাপাশি করোনা প্রতিরোধে সরকারের প্রতিটি নির্দেশনা মেনে চলতে ক্যাম্পেইনের মাধ্যমে মানুষদের সচেতন করতে কাজ করছেন মেরাজুল ইসলাম।

এ বিষয়ে তার সঙ্গে কথা হলে তিনি বলেন, সারা পৃথিবী এক ভয়াবহ পরিস্থিরি মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশও এর বাইরে নয়। বৈশ্বিক এ দুর্যোগ মোকাবিলায় মানুষের পাশে মানুষের দাঁড়ানোর সময়। প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছেন মানবিকতার পরিচয় দিতে। জনপ্রতিনিধি হিসেবে মানুষের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব।

এ সময় তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কথা উল্লেখ করে বলেন, তিনি আমাকে সহযোগিতা করছেন। নিজ উদ্যোগ ও স্থানীয়দের সহায়তার মাধ্যমে সংকটময় পরিস্থিতি মোকাবেলায় চেষ্টা করছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া  পর্যন্ত যতদূর সম্ভব মানুষের সেবা করব।

স্থানীয় স্কুল শিক্ষক সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় আমাদের সকলের উচিত সচেতনভাবে কাজ করা। সংকট মোকাবেলায় স্থানীয়ভাবে ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম অভাবনীয় উদ্যোগ নিয়েছে। যা সত্যিই প্রশংসার দাবি রাখে।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
এসএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।