ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ দোকানিকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ দোকানিকে জরিমানা রাজশাহীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার মনিটরিং। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রমজানকে কেন্দ্র করে রাজশাহী মহানগর এলাকায় নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে তিন দোকানিকে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে মহানগরীর খড়খড়ি বাইপাস বাজার, আমচত্বর মাছের আড়ৎ ও কোর্ট স্টেশন বাজারে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী।

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এবং রুবেল আহমেদ এসময় উপস্থিত ছিলেন।

বাজার মনিটরিংয়ের সময় অতিরিক্ত মূল্য রাখা ও মূল্য তালিকা না রাখার কারণে তিন দোকানিকে জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, খড়খড়ি বাইপাস বাজারে বেশি দামে আদা বিক্রির অপরাধে সাজ্জাদ আদার দোকানকে ভোক্তা অধিকার আইনে পাঁচ হাজার টাকা ও মর্তুজা আদা ঘরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা না থাকায় আমিরুল মাংসের দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ অভিযানে সহায়তা করে। এ দিন দুটি পয়েন্টে টিসিবির ট্রাক থেকে পণ্য বিক্রিও মনিটরিং করা হয়েছে।

বাজার নিয়ন্ত্রণে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
এসএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।