ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযানে ৫ ব্যবসায়ীকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মে ৪, ২০২০
রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযানে ৫ ব্যবসায়ীকে জরিমানা রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযান। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর বিসিক এলাকায় এ জি প্লাস্টিককে মোড়কজাত হ্যান্ডগ্লাভসে খুচরা মূল্য উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার (৪ মে) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ জরিমানা করা হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত পুলিশের সহায়তায় মহানগরীর বিসিক এলাকা, সাগরপাড়া বাজার, শালবাগান বাজার, উপশহর বাজারে এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

এদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে নগরের ওই প্রতিষ্ঠানসহ বিভিন্ন অপরাধে আরও পাঁচ ব্যবসায়ী ও এক ফ্যাক্টরিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে জানান, অভিযান চলাকালীন মহানগরীর বিভিন্ন এলাকায় আদার দোকান, মাংসের দোকান, মুরগির দোকান, মুদি দোকান, ফলের দোকান, চালের দোকান, ওষুধের দোকান মনিটরিং করা হয়। এ সময় নগরের সাগরপাড়া বাজারের সবজির দোকান মালিক খোকনকে বেশি দামে আদা বিক্রি করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে এক হাজার টাকা, মামুনে মুরগির দোকানে মূল্য তালিকা না থাকার অপরাধে এক হাজার টাকা। একই অপরাধে অপর মুরগির দোকানের মালিক শাকিলকে এক হাজার টাকা, অনিকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শালবাগান বাজারের আতাউর ফল ভাণ্ডারকে দোকানে মূল্য তালিকা না থাকার অপরাধে এক হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযান চলাকালে নগরের দু’টি পয়েন্টে টিসিবি কর্তৃক ন্যায্য মূল্যে পণ্য বিক্রি কার্যক্রমও মনিটরিং করা হয় বলেও জানান বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ০৪, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।