ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তানোরে পুলিশ কনস্টেবলসহ দুইজনের করোনা শনাক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, মে ৪, ২০২০
তানোরে পুলিশ কনস্টেবলসহ দুইজনের করোনা শনাক্ত

রাজশাহী: রাজশাহীর তানোর উপজেলায় নতুন করে একজন পুলিশ কনস্টেবলসহ দুইজন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। আক্রান্ত অপরজন তানোর থানার পরিচ্ছন্নতাকর্মী।

সোমবার (৪ মে) বিকেলে তাদের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। রাজশাহীতে এ প্রথম কোনো পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন।

আর এ নিয়ে রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো মোট ১৭ জনে।

রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) করোনা ল্যাব সূত্রে জানা গেছে, সোমবার মোট পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাবনার দুইজন এবং নাটোরের একজন।

অন্য দুইজন রাজশাহীর তানোরের। গত ২৪ ঘণ্টায় রামেকের ল্যাবে আরও ২১৯ জনের নমুনা এসেছে পরীক্ষা জন্য। এখন দুই শিফট হওয়ায় সেখানে দিনে ১৮৮ জনের নমুনা পরীক্ষা সম্ভব।

করোনা শনাক্ত হওয়ার বিষয়ে রাজশাহীর তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোজীয়ারা খাতুন বলেন, গত ৩ এপ্রিল তানোর থানায় গিয়ে তারা এ দুজনের নমুনা সংগ্রহ করেন। পরে নমুনা রামেকের ল্যাবে পাঠানো হয়। ফল আসার পর সোমবার বিকেলে রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক ওই দু’জনের করোনা পজিটিভ হাওয়ার তথ্য জানিয়েছেন। ’

রাজশাহীর তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন, ‘তারা দু’জন থানার স্টাফ। একজন কনস্টেবল, অন্যজন পরিচ্ছন্নতাকর্মী। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তাকে ফোনে জানিয়েছেন ওই দুইজন করোনা পজিটিভ। খবরটি নিশ্চিত হওয়ার পর প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

এদিকে, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, ‘থানার দু’জন করোনা পজিটিভ আসার খবর অবগত হওয়ার পর দ্রুত তাদের আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া চলছে। একই সঙ্গে আক্রান্তদের সংস্পর্শে আসাদের চিহ্নিত করে কোয়ারেন্টিনে পাঠানো হবে। পর্যায়ক্রমে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। ’

এর আগে গত ২৮ এপ্রিল তানোর প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। আক্রান্ত ওই যুবক (১৮) উপজেলার বাঁধাইড় ইউনিয়নের হাঁপানিয়া হাপানিয়া গ্রামের বাসিন্দা। তিনি ব্রাক্ষ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত থেকে বাড়িতে গিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মে ০৪, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।