ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়ছে ৪ নদীর পানি, নারায়ণগঞ্জে বন্যার শঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
বাড়ছে ৪ নদীর পানি, নারায়ণগঞ্জে বন্যার শঙ্কা ধলেশ্বরী নদীর পানি বেড়ে নারায়ণগঞ্জের বক্তাবলী ইউনিয়নে একটি বাড়ি ধসে পড়েছে

নারায়ণগঞ্জ: শীতলক্ষ্যা, ধলেশ্বরী, বুড়িগঙ্গা ও বালু নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বন্যার আশঙ্কায় রয়েছেন নারায়ণগঞ্জবাসী। গত দুই দিনে এসব নদীর পানি দ্রুত বৃদ্ধি পেয়েছে এবং বিপৎসীমার উপরে রয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সরেজমিনে কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, ইতোমধ্যে শীতলক্ষ্যা, বুড়িগঙ্গা নদীর তীরবর্তী এলাকা প্লাবিত হতে শুরু হয়েছে। ধলেশ্বরী নদীর পানি বিপৎসীমা ছাড়িয়ে ইতোমধ্যে ফতুল্লার দুটি ইউনিয়নকে পুরো প্লাবিত করেছে আর বালু নদীর পানিও বাড়ছে দ্রুত।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের (বাপাউবো) নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভূইয়া জানান, আগামী ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জের বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। বর্তমানে শীতলক্ষ্যা নদীর পানি বিপৎসীমার ৩৭ সেন্টিমিটার উপরে, বালু নদীর পানি বিপৎসীমার ২৫ সেন্টিমিটার উপরে এবং ধলেশ্বরী নদীর পানি বিপৎসীমার ৬২ সেন্টিমিটার উপরে রয়েছে। তবে বুড়িগঙ্গার পানি এখনো বিপদসীমার ৪৮ সেন্টিমিটার নিচে আছে।  

এসব নদীর পানি আগামী ২৪ ঘণ্টা স্থিতিশীল থাকবে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ