ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দু’দিনেও হদিস মেলেনি পদ্মায় নিখোঁজ ভাই-বোনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
দু’দিনেও হদিস মেলেনি পদ্মায় নিখোঁজ ভাই-বোনের উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল

রাজশাহী: রাজশাহীর পদ্মা নদীতে নৌকাডুবিতে নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রী সাদিয়া ইসলাম সূচনা ও তার ফুফাতো ভাই রিমনের দু’দিনেও হদিস মেলেনি।  

গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে নৌকাডুবির পর থেকে উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধার কার্যক্রম চলছে।  

রাজশাহী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।  

নিখোঁজ সাদিয়া আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এআইইউবি) বিবিএ তৃতীয় সেমিস্টারের ছাত্রী। তিনি ঢাকার ধানমন্ডি এলাকায় বসবাস করেন। রাজশাহীর পবা উপজেলার খোলাবোনা এলাকায় চাচা জালাল উদ্দিনের বাড়িতে বেড়াতে এসেছিলেন তিনি। নিখোঁজ আরেকজনের নাম রিমন। তার বাড়ি নওগাঁয়। সম্পর্কে তারা মামাতো-ফুফাতো ভাই-বোন।

রাজশাহী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বাংলানিউজকে বলেন, নদী ভাঙনের কারণে যে আবর্জনা তৈরি হয় সেগুলো নদীতে জমে যাওয়ার কারণে ডুবুরিদের সঠিকভাবে কাজ করতে সমস্যা হচ্ছে। তবুও আমরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছি। যতক্ষণ নিখোঁজ দু’জনকে পাওয়া না যায়, ততক্ষণ এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে এ ঘটনায় দায়ের করা মামলায় এখনও কাউকে গ্রেফতার করেনি পুলিশ। শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নগরের দামকুড়া থানায় রাজশাহী নৌ-পুলিশের কনস্টেবল শরিফুল ইসলাম বাদী হয়ে নৌকার দুই মালিকসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

রাজশাহী মহানগর নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি মাসুদ জানান, ঘটনার পর থেকে আসামিরা পলাতক। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।  

এর আগে শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে ১৫ জন যাত্রী নিয়ে পদ্মায় নৌকাডুবির ঘটনা ঘটে। পরে ১৩ জনকে উদ্ধার করা হলেও বিশ্ববিদ্যালয় ছাত্রীসহ দু’জন এখনও নিখোঁজ রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।