ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে পাকা বাড়ি পেলো ১০৯ পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
রাজশাহীতে পাকা বাড়ি পেলো ১০৯ পরিবার

রাজশাহী: পাকা বাড়ি পেলো রাজশাহীর প্রান্তিক জনগোষ্ঠীর ১০৯টি পরিবার। রাজশাহী সিটি করপোরেশনের কমিউনিটি ডেভেলপমেন্ট (সিডিসি) শাখার কমিউনিটি হাউজিং ফান্ড থেকে গৃহনির্মাণ ঋণের মাধ্যমে এ ঘরগুলো নির্মাণ করা হয়েছে।

রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে মহানগরীর ১৮ ও ২৯ নম্বর ওয়ার্ডে নবনির্মিত কয়েকটি বাড়ি পরিদর্শন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এসময় ১৮নম্বর ওয়ার্ডের সাওতালপাড়া সিডিসির নাহিদা বেগমের নবনির্মিত বাড়ি পরির্দশন করেন মেয়র লিটন।

নাহিদা বেগম মেয়রকে জানান, সিডিসির সহায়তায় প্রথমে একটি গাভী ক্রয় করে খামারের কার্যক্রম করেন। বতর্মানে তার খামারে চারটি গাভী আছে। চারটি গাভী থেকে প্রতিদিন ৮০ কেজি দুধ বিক্রি করে ভালো আয় করেন। এছাড়া গৃহনির্মাণ ঋণ নিয়ে পুরাতন ছাপড়া বাড়ি ভেঙে নতুন দুই বেড রুম, কিচেন, ডাইনিং রুম ও দুই বাথরুম তৈরি করেছেন।

সিডিসির মাধ্যমে অক্টোম্বর ২০১৮ থেকে সেপ্টেম্বর ২০২০ সাল পর্যন্ত সিডিসির সদস্য ১০৯টি পরিবারের পাকা বাড়ি নির্মাণসহ অনেক সদস্যের জীবনমানের উন্নয়ন ঘটেছে।

নগরীর ৩০টি ওয়ার্ডে ১৮৫টি সিডিসির কার্যক্রম চলমান আছে। সিডিসির উদ্যোগে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য গলিপথের রাস্তা পাকাকরণ, ড্রেন নির্মাণ, পেশাগত ও নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষণ, স্বল্পসুদে গৃহনির্মাণ ঋণ দেওয়া হয়।

পরিদর্শনকালে ১৮নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ২৯নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা শাহিন, রাজশাহী সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী নূর-ইসলাম তুষার, চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।