ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিনিকল রক্ষার দাবিতে জেলা প্রশাসকের অফিস ঘেরাও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২০
চিনিকল রক্ষার দাবিতে জেলা প্রশাসকের অফিস ঘেরাও চিনিকল রক্ষার দাবিতে জেলা প্রশাসকের অফিস ঘেরাও

রাজশাহী: দেশের রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলো বেসরকারি খাতে না দিয়ে সেগুলোর আধুনিকায়ন করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করার দাবিতে রাজশাহী জেলা প্রশাসকের (ডিসি) অফিস ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৭ অক্টোবর) দুপুরে রাজশাহী জেলা ও মহানগরের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন।

এসময় তারা মানববন্ধন এবং সমাবেশও করেন।

এতে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল। সমাবেশে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য ফরজ আলী, নগর সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুল মতিন, নাজমুল করিম অপু, নগর যুবমৈত্রীর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল প্রমুখ।

সমাবেশ শেষে তারা চিনিকল রক্ষার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে শিল্পমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন।

প্রসঙ্গত, সম্প্রতি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি) দেশের ১৫টি চিনিকল ও একটি কারখানায় চিঠি দেয়। এতে মিলভিত্তিক কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের সংখ্যা এবং গোল্ডেন হ্যান্ডশেকের আওতায় চাকরিকালীন আর্থিক বিশ্লেষণের পরিমাণ উল্লেখ করে তথ্য চাওয়া হয়।

পরে বিএসএফআইসির চেয়ারম্যান শ্রমিক নেতাদের জানান, দেশের পাঁচটি বাদে বাকি চিনিকলগুলো বেসরকারি খাতে দিয়ে দেওয়া হচ্ছে। ফলে শ্রমিকরা চাকরি হারানোর শঙ্কায় রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২০
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।